• সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
শিরোনাম:

১৩তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

আপডেটঃ : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০১৭

২০১৫ সালের নতুন গেজেট অনুযায়ী ১৩তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণরা নিয়োগের দাবিতে অবস্থান ধর্মঘট শুরু করেছে।

মঙ্গলবার সকাল থেকে রাজধানীর ইস্কাটন গার্ডেন রোড এলাকায় বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) অফিসের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা। এতে সহস্রাধিকের মতো নিয়োগ প্রত্যাশী অংশ নেয়। সড়কে অবস্থান করে বিক্ষোভ করায় ওই পথে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনে অংশ নেয়া কয়েকজন চাকরি প্রত্যাশী জানান, নতুন বিধান অনুযায়ী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে শিক্ষক পদে নিয়োগের প্রার্থী বাছাইয়ের দায়িত্ব এনটিআরসিএর। পিএসসির আদলে ত্রয়োদশ নিবন্ধন পরীক্ষা ও ফল প্রকাশ হয়েছে কয়েকমাস আগে। কিন্তু চূড়ান্তভাবে উত্তীর্ণদের নিয়োগের জন্য সুপারিশ করে পদশূন্য থাকা প্রতিষ্ঠানে না পাঠিয়ে কর্তৃপক্ষ সময়ক্ষেপণ করছেন।

এদিকে বেলা একটার দিকে ঘটনাস্থলে উপস্থিত পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনার জন্য এনটিআরসিএ কার্যালয়ের নীচতলায় ঢুকতে দেখা গেছে। এ সময় বিক্ষোভকারীরা সাংবাদিকদের সঙ্গে নিয়ে যাওয়ার জন্য স্লোগান দিতে থাকেন।

তারা বলেন, সাংবাদিকরা সঙ্গে না থাকলে আবারও নতুন কোনো ফন্দি করতে পারে। শেষ খবর পাওয়া পর্যন্ত সড়ক অবরোধ করে বিক্ষোভ করছিল চাকরি প্রত্যাশীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ