• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৩ অপরাহ্ন
শিরোনাম:
ইসরায়েলের বিরুদ্ধে আইসিজের শুনানিতে বাংলাদেশের যুক্তিতর্ক উপস্থাপন জোট সরকারে শাহবাজই প্রধানমন্ত্রী, প্রেসিডেন্ট জারদারি দেশের বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ শিলাবৃষ্টির আভাস আয়ানের মৃত্যুর রেশ না কাটতেই এবার খতনায় চতুর্থ শ্রেণিতে পড়ুয়া শিশুর নাম আহনাফ মৃত্যু যৌন নিপীড়নের অভিযোগে বরখাস্ত জাবি শিক্ষক জনি আমরা গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকার হারা : রিজভী ইংল্যান্ডে সব স্কুলে মোবাইল ফোন নিষিদ্ধ ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে সর্বস্তরের মানুষ আমেরিকার ভেটোতে আটকে গেল গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ,

নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩

রাজধানীর মতিঝিল ও রামপুরায় বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ। শনিবার সকালে পৃথকভাবে এ কর্মসূচি পালন করেন দলটির নেতাকর্মী।

এ সময় ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন বলেন, ‘ক্ষমতায় টিকে থাকার জন্য স্বৈরাচারী আওয়ামী সরকার রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিচারব্যবস্থার অপব্যবহার করে বিরোধী দলের নেতাকর্মীদের সাজা দিচ্ছে। এ সরকার জনগণের ভোটাধিকার, মতপ্রকাশের অধিকার, স্বাধীনভাবে চলাফেরার অধিকারসহ সব মৌলিক মানবাধিকার হরণ করেছে। সরকার নির্বাচনের নামে প্রহসনের নাটক মঞ্চস্থ করতে আজ্ঞাবহ নির্বাচন কমিশনের মাধ্যমে তফসিল ঘোষণা করেছে। এ ফরমায়েশি তফসিল সব বিরোধী রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবী সংগঠন প্রত্যাখ্যান করেছে।’

তিনি আরও বলেন, ‘আদালত মানুষের সর্বশেষ আশ্রয়স্থল অথচ সরকার আদালতকে অপব্যবহার করে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন চালিয়ে মানবাধিকার লঙ্ঘন করছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি আব্দুল মান্নান, কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মোকাররম হোসাইন, শামছুর রহমান, মোবারক হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম প্রমুখ।

অন্যদিকে রামপুরায় বিক্ষোভ মিছিলপরবর্তী সমাবেশে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি মুহাম্মদ রেজাউল করিম বলেন, ‘জনতার দুর্বার আন্দোলন পুলিশ দিয়ে বন্ধ করা যাবে না।

তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক করে দিয়ে বলেন, যারা জনগণের ওপর জুলুম-নির্যাতন চালাচ্ছেন, জনগণের সরকার প্রতিষ্ঠা হলে আদালতে তাদের বিচার করা হবে। ‘

সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফজুর রহমান, ফখরুদ্দীন মানিক।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page