• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন

সায়েন্সল্যাবে উত্তেজনা, পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ সিটি কলেজের শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
ছবি - ইন্টারনেট

ঢাকা কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীদের মধ্যে আবারো সংঘর্ষের আশঙ্কায় রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। ইতোমধ্যেই ধানমন্ডির ১ নম্বর সড়কে জড়ো হওয়া ঢাকা সিটি কলেজের শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ।

রোববার বেলা ১১টা ৫২ মিনিটের দিকে পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে এই ঘটনা ঘটেছে।

এদিকে নিউমার্কেট ও ধানমন্ডি থানার পাশাপাশি রয়েছে ডিএমপির অতিরিক্ত পুলিশ সদস্যরাও।

এদিকে ধানমন্ডির ঢাকা সিটি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের সতর্ক করে জরুরি বিজ্ঞপ্তি দিয়েছে কলেজ প্রশাসন। এতে প্রতিবেশী কোনো কলেজের শিক্ষার্থীর সাথে মারামারি বা ঝামেলায় না জড়ানোর নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে সতর্ক করা হয়েছে ফেসবুকে বুলিংয়ের বিষয়েও।

গত বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর নিউমার্কেটে ঢাকা কলেজ এবং সিটি কলেজের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বাস ও লেগুনা ভাঙচুর করা হয়। এ ছাড়া কয়েকজন আহত হন।

পরে সম্ভাব্য সংঘর্ষ ঠেকাতে আজ সকাল থেকে ঢাকা কলেজের নায়েমের গলির সামনে, ঢাকা সিটি কলেজের মূল ফটকের সামনে এবং সায়েন্স ল্যাবরেটরি পুলিশ বক্সের সামনে সতর্ক অবস্থায় থাকতে দেখা যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

থানা পুলিশের পাশাপাশি ঢাকা কলেজের সামনে ২০ জন, ঢাকা সিটি কলেজের সামনে ১০ জন এবং সায়েন্স ল্যাবরেটরি মোড়ে ৩০ জনসহ অন্যান্য গুরুত্বপূর্ণ পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়াও বিভিন্ন পয়েন্টে ঢাকা কলেজের ১০-১৫ জন শিক্ষককেও দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

বিষয়টি নিশ্চিত করে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আমিনুল ইসলাম বলেন, অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমরা অ্যালার্ট রয়েছি। যেকোনো ধরনের সংঘর্ষ কিংবা এ জাতীয় পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কেউ যেন কোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে সেজন্য আমরা সতর্ক অবস্থায় রয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ