• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

বাংলাদেশের স্বাস্থ্য, শিক্ষা-গবেষণায় আগ্রহী ব্রাউন বিশ্ববিদ্যালয়

নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪

যুক্তরাষ্ট্রের ব্রাউন বিশ্ববিদ্যালয় বাংলাদেশের স্বাস্থ্য, শিক্ষা ও বায়োমেডিক্যাল গবেষণায় যৌথ উদ্যোগ গ্রহণে আগ্রহ প্রকাশ করেছে।

শুক্রবার প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী সঙ্গে ব্রাউন ইউনিভার্সিটি ক্লাবে আয়োজিত এক সভায় ব্রাউন বিশ্ববিদ্যালয়ের আলপার্ট মেডিকেল স্কুলের ডিন ড. মুকেশ জৈন ও নেতারা এ আগ্রহের কথা জানান।

আলোচনায় ড. কামাল চৌধুরী বাংলাদেশের স্বাস্থ্য-শিক্ষা ও বায়োমেডিক্যাল গবেষণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বিশেষ উদ্যোগ ও কার্যক্রম বিষয়ে উপস্থিত সবাইকে অবহিত করেন।

ড. কামাল চোধুরীর সম্মানে আয়োজিত এই সভায় ডিন অধ্যাপক মুকেশ জৈনর সঙ্গে ছিলেন ব্রাউন বিশ্ববিদ্যালয়ের হৃদরোগ গবেষণার পরিচালক ড. রুহুল আবিদ, গ্লোবাল হেলথের প্রধান ড. এডাম লেভিন, ড. সুসান কুভিন, ট্রান্সলেশনাল গবেষণা কেন্দ্রের পরিচালক ড. শ্যারন রাউন্ডস ও প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. ভারত রামরত্নম।

বাংলাদেশের উন্নয়নে, বিশেষ করে স্বাস্থ্যখাতে এবং কোভিড নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত ব্যবস্থা ও অর্জনের প্রশংসা করেন তারা।

আলোচনায় ড. কামাল চৌধুরী ব্রাউন-বাংলাদেশ মেডিক্যাল রিসার্চ ও এডুকেশন ইনিশিয়েটিভের যৌথ উদ্যোগ গ্রহণের জন্য ব্রাউন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ