• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

‘মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকতে হবে’

নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, শৃঙ্খলার বিকল্প নেই। আমরা সুশৃঙ্খল জীবন-যাপনে অভ্যস্ত হতে হবে। যেকোন অনিয়ম-ব্যভিচার থেকে দূরে থাকতে হবে। অন্যায় থেকে দূরে থাকতে হবে। অন্যায়ের প্রতিবাদ করতে হবে। মাদক নামের রাহু থেকে দূরে থাকতে হবে।

শনিবার দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের মোহাম্মদ উল্যাহ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যালয় হলরুমে এ আয়োজন করা হয়।

সৈয়দ ইকবাল আরও বলেন, আমাদের সমগ্র রাষ্ট্র ব্যবস্থাকে ধংস করার জন্য একটি পরাজিত শক্তি কাজ করছে। যারা একাত্তরের মুক্তিযুদ্ধে ও ভাষা আন্দোলন আমাদেরকে পরাজিত করতে পারেনি। আমাদের ৫২ বছরের ইতিহাস পৃথিবীতে উল্লেখযোগ্য ইতিহাস। বাংলাদেশ এখন পৃথিবীর ইতিহাসে উন্নয়নের উদাহরণ হিসেবে প্রতিষ্ঠিত হয়ে আছে। উন্নয়নের মডেল হিসেবে পৃথিবীর অনেক দেশ এখন বাংলাদেশকে মডেল মনে করে। এগুলো দেখে ওই পরাজিত শক্তি এখন আমাদের শিক্ষা ব্যবস্থায় হাত দেওয়ার চেষ্টা করছে। আমাদের শিক্ষার্থীদের বিপদগামী করার চেষ্টা করছে।

বন্ধু নির্বাচন নিয়ে দুদক মহাপরিচালক বলেন, একজন মানুষের কাছে বন্ধু নির্বাচন কঠিন থেকে কঠিনতম কাজ। বন্ধু নির্বাচনের ক্ষেত্রে যে ভুল করবে, প্রতিষ্ঠিত হওয়ার ক্ষেত্রে তা বাধা হয়ে দাঁড়াবে। সুতরাং বন্ধু নির্বাচনের ক্ষেত্রে সবসময় সজাগ ও সচেষ্ট থাকতে হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাখাওয়াত হোসেন আরিফের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান, সমাজসেবক আবদুল্লাহ আল মাসুদ, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, কাজল কায়েস, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম আনোয়ার হোসেন প্রমুখ।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page