• শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
শিরোনাম:

বান্দরবানের পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে চলে আসবে: কাদের

নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
ওবায়দুল কাদের (ফাইল ছবি)

সশস্ত্র হামলা ও ব্যাংকে লুটপাটের ঘটনায় থমথমে বান্দরবানের পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে চলে আসবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, পাহাড়ে যৌথ অভিযান চলছে। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে।

শনিবার (৬ এপ্রিল) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। টাঙ্গাইলের এলেঙ্গা-হাটিকামরুল – রংপুর মহাসড়কে নির্মিত একটি রেল ওভারপাস, সাতটি ওভারপাস ও দুটি সেতু যান চলাচলের জন্য উন্মুক্তকরণের জন্য ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, পাহাড়ে যৌথ অভিযান চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে।

সেতুমন্ত্রী বলেন- বিক্ষিপ্ত কিছু ঘটনা। এখানে গোটা পাহাড় অশান্ত হওয়ার কোনো কারণ নেই। চীন ও ভারত সীমান্তের কাছে চীন স্টেট নামে একটা স্টেট আছে। ওখানে কেএনএফ এর একটি ঘাঁটি আছে বলে মনে করা হয়। তাদের সঙ্গে আগে আলোচনা হলেও কেন তারা বিদ্রোহ করল তা খতিয়ে দেখা হচ্ছে।

মিজোরামে বম জনগোষ্ঠী থাকার প্রসঙ্গ তুললে সেতুমন্ত্রী বলেন, মিজোরামের সঙ্গে সম্পর্ক আছে ঠিক জানি না। সীমান্ত থেকে কোনো বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন থেকে মদদ দেওয়া হতে পারে। এখন তদন্ত চলছে। সব সত্যই বেরিয়ে আসবে।

গতবারের মতো এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সড়কে গাড়ি চাপ আছে, তবে যানজট থাকবে না।

আজ একইসঙ্গে ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কের টোল প্লাজার সকল লেনে ইলেকট্রনিক টোল কালেকশন-ইটিসি কার্যক্রম চালুসহ মেঘনা সেতু টোল প্লাজা-২ এর উদ্বোধন করেন সেতুমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ