• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সেন্ট মার্টিনের নিরাপত্তা নিয়ে স্বার্থান্নেষী মহল গুজব ছড়াছে : আইএসপিআর মুসলিম বিশ্ব নিরানন্দে ঈদ উদযাপন করছে : এরদোয়ান ছেলে জয়ের নামে ছাগল কোরবানি দেবেন অপু, বুবলী দিচ্ছেন গরু ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে যাওয়ার পথে লঞ্চ আটকে দিলেন ম্যাজিষ্ট্রেট সোনাতলা পৌরসভায় ভিজিএফের এর চাল বিতরণ শেষ লগ্নে জমে উঠেছে কলকাতার পশুর হাট, কদর বেড়েছে দুম্বা ও খাসির প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় সেনাবাহিনী বিশ্ব-দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে : সেনা প্রধান বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ১৯ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। সরকার বিদেশের ওপর নির্ভর করে ক্ষমতায় আছে : মির্জা ফখরুল

বড় পরিবর্তন নেদারল্যান্ডস দলে , বাদ পড়লেন ক্লাসেন

নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্রে আগামী ১ জুন শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপ শুরুর আগে নেদারল্যান্ডস দলে বড় পরিবর্তন আসছে। শেষ সময়ে এসে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে পরিবর্তন আনলো নেদারল্যান্ডস। যারা বাংলাদেশের সঙ্গে গ্রুপ ডিতে আছে।

শেষ মুহূর্তে পিঠের পুরোনো চোট ফিরে এসেছে ক্লাসেনের। যার ফলে বিশ্বকাপে খেলতে পারছেন না তিনি। অন্যদিকে ডোরাম পড়েছেন অন্যরকম বিড়ম্বনায়। হাত ভেঙে ফেলায় ছিটকে গেছেন বিশ্বকাপ থেকে।

আইসিসির নিয়মে আগেই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল নেদারল্যান্ডস। তবে ঘোষিত সেই স্কোয়াডে ২৫ মে পর্যন্ত পরিবর্তনের সুযোগ রয়েছে। সেই নিয়ম মেনেই দুটি পরিবর্তন এনেছে তারা।

টুর্নামেন্ট শুরুর এক সপ্তাহ আগে ছিটকে যাওয়া দুই ক্রিকেটার ফ্রেড ক্লাসেন ও ড্যানিয়েল ডোরাম। তাদের দুজনের বদলি হিসেবে দলে ডাকা হয়েছে সাকিব জুলফিকার ও কাইল ক্লেইনকে।

বদলি হিসেবে ডাক পাওয়া দুজনের মধ্যে ক্লেইন ট্রাভেলিং রিজার্ভ হিসেবে স্কোয়াডে ছিলেন। নতুন করে বিশ্বকাপের জন্য ডাক পেলেন সাকিব জুলফিকার।

লেগ স্পিনার সাকিব জুলফিকার (২৭) নেদারল্যান্ডসের হয়ে এখন পর্যন্ত ছয় টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। অন্যদিকে ডানহাতি মিডিয়াম পেসার ক্লেইন এখন পর্যন্ত ডাচদের হয়ে খেলেছেন একটি ম্যাচ।

বিশ্বকাপে গ্রুপ ‘ডি’তে খেলবে নেদারল্যান্ডস। তাদের সঙ্গে আছে বাংলাদেশ, নেপাল, শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকা। আগামী ৪ জুন ডালাসে নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে নেদারল্যান্ডসের বিশ্বকাপ অভিযান শুরু।

ইতোমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বর্তমানে স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজ খেলছে নেদারল্যান্ডস।

নেদারল্যান্ডস দল
স্কট অ্যাডওয়ার্ডস (অধিনায়ক), আরিয়ান দত্ত, বাস ডি লিড, সাকিব জুলফিকার, কাইল ক্লেইন, লোগান ফন ভিক, ম্যাক্স ও’ডাউড, মাইকেল লেভিট, পল ভ্যান মিকেরেন, সায়ব্র্যান্ড এঙ্গেলব্রেখট, তেজা নিদামানারু, টিম প্রিঙ্গলে, বিক্রম সিং, ভিভ কিংমা, ওয়েসলি বারেসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ