• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম:
নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সেন্ট মার্টিনের নিরাপত্তা নিয়ে স্বার্থান্নেষী মহল গুজব ছড়াছে : আইএসপিআর মুসলিম বিশ্ব নিরানন্দে ঈদ উদযাপন করছে : এরদোয়ান ছেলে জয়ের নামে ছাগল কোরবানি দেবেন অপু, বুবলী দিচ্ছেন গরু ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে যাওয়ার পথে লঞ্চ আটকে দিলেন ম্যাজিষ্ট্রেট সোনাতলা পৌরসভায় ভিজিএফের এর চাল বিতরণ শেষ লগ্নে জমে উঠেছে কলকাতার পশুর হাট, কদর বেড়েছে দুম্বা ও খাসির প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় সেনাবাহিনী বিশ্ব-দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে : সেনা প্রধান বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ১৯ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। সরকার বিদেশের ওপর নির্ভর করে ক্ষমতায় আছে : মির্জা ফখরুল

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ঢাকায় বৃষ্টি, ভোগান্তিতে সাধারণ মানুষ

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২৭ মে, ২০২৪

মধ্যরাত থেকে ঢাকায় শুরু হয় বৃষ্টি। কখনও হালকা আবার কখনও ভারী বৃষ্টিতে ভেসে যায় ঢাকার নিচু এলাকাগুলো। মহাসড়ক বাদে এখন ঢাকার গলিঅলিতে পানি জমে গেছে। সকালের বৃষ্টিতে ভোগান্তিতে পড়েন অফিসগামী সাধারণ মানুষ, স্কুল- কলেজের শিক্ষার্থীরা। ঢাকার কিছু কিছু স্কুল বৃষ্টির কারণে বন্ধ থাকলেও বেশিরভাগই ছিল খোলা। ফলে অভিভাবকরাও পড়েন ভোগান্তিতে। একদিকে জলাবদ্ধতা, অন্যদিকে যানবাহন সংকটে প্রকট হয়ে ওঠে এই ভোগান্তি।

সোমবার (২৭ মে) সকালে নগরবাসীকে পড়তে হয় ভারী বৃষ্টির মুখে। রামপুরা থেকে পল্টনে অফিসে আসার সময় রিকশায় ভিজে যান সুলতানা রহমান। তিনি জানান, বাসা থেকে বের হওয়ার সময়ই বৃষ্টি ছিল। এরমধ্যে প্রথমে যানবাহনে সংকট। এরপর রিকশা নেন, তাও অতিরিক্ত ভাড়া দিয়ে। আধ ভেজা হয়ে অফিসে পৌঁছান তিনি। একই অভিজ্ঞতার কথা জানান আরও অনেকে।

এদিকে সকালে স্কুলে যাওয়ার পথেও বিপদে পড়েন শিক্ষার্থীরা। একদিকে বৃষ্টিতে যানবাহন নেই, আবার বেশি ভাড়ায় যানবাহন পেলেও ভিজে ভিজে স্কুলে যেতে হয়েছে। তবে অনেক অভিভাবক বৃষ্টি দেখে স্কুলে দেননি। আবার অনেক স্কুল সকালে জানিয়েছে আজ বন্ধ থাকবে। এতে কিছু শিক্ষার্থী ভোগান্তি থেকে বেঁচে যান।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে কুতুবদিয়ায় ১২৫ মিলিমিটার। ঢাকায় আজ সকাল নয়টা পর্যন্ত সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ৯ মিলিমিটার।

আবহাওয়া অধিদফতর জানায়, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও আশেপাশের এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘রিমাল’ উত্তর দিকে অগ্রসর হয়ে উপকূল অতিক্রম করে। এটি দুর্বল হয়ে বর্তমানে যশোর ও তৎসংলগ্ন এলাকায় স্থল গভীর নিম্নচাপ হিসাবে অবস্থান করছে। আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমশঃ বৃষ্টি ঝরিয়ে দুর্বল হয়ে স্থল নিম্নচাপে পরিণত হতে পারে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ