• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
শিরোনাম:
চট্টগ্রাম ও রংপুরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন, সংঘর্ষে নিহত ৪ কোটা আন্দোলনকারীদের পেছনে বিএনপি-জামায়াতের ইন্ধন রয়েছে: কাদের মহাখালীতে রেললাইন অবরোধকারীদের সঙ্গে সংঘর্ষ জনদুর্ভোগ, ধ্বংস বা রক্তপাত ঘটালে আইন-শৃঙ্খলা বাহিনি দায়িত্ব পালন করবে -স্বরাষ্ট্রমন্ত্রী এবার বেইলি রোড অবরোধ করলো ভিকারুননিসার ছাত্রীরা বগুড়া আজিজুল হক কলেজে ককটেল বিস্ফোরণ, আহত ৪ কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে অচল ঢাকা রাজসিক আয়োজনে এমবাপ্পেকে বরণ করতে প্রস্তুত বার্নাব্যু ওমানের রাজধানী মাস্কাটে বন্দুক হামলায় নিহত ৪ আপিল বিভাগের রায় পর্যন্ত অপেক্ষা করেন : ব্যারিস্টার সুমন

রসুনের চাহিদা বেশি থাকায় বেড়েছে দাম ঈদের আগে

নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪

দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল আজহা। এই ঈদকে ঘিরে যেসব নিত্যপ্রয়োজনীয় পণ্যের চাহিদা বেশি থাকে, তার মধ্যে রসুন অন্যতম। এই অতিরিক্ত চাহিদার সুযোগে আগে থেকেই বাড়িয়ে দেওয়া হয়েছে পণ্যটির দাম। বিক্রেতাদের দাবি, বাজারে সরবরাহে ঘাটতি থাকায় দামে প্রভাব পড়েছে। আর ক্রেতাদের অভিযোগ, কোরবানির ঈদে রসুনের চাহিদা বেশি থাকায় আগে থেকেই ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দিয়েছেন।

বুধবার (১২ জুন) রাতে রাজধানীর বাড্ডা ও রামপুরা এলাকার বাজার ঘুরে রসুনের দামের এই চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, দেশি রসুন বিক্রি হচ্ছে ২০০ টাকা থেকে ২৪০ টাকা কেজিতে। এক সপ্তাহ আগেও যা ছিল ১৭০ থেকে ১৮০ টাকা। সপ্তাহের ব্যবধানে রসুনের দাম বেড়েছে কেজিতে ৪০ থেকে ৫০ টাকা। অথচ গত বছরের এই সময়েও দেশি রসুন বিক্রি হয়েছিল ১০০ থেকে ১২০ টাকা কেজিতে।

এদিকে, দেশি রসুনের পাশাপাশি আমদানি করা রসুনের দামও বেড়েছে। বর্তমান বাজারে কেজিপ্রতি বিদেশি রসুন বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৮০ টাকা পর্যন্ত, যা গত সপ্তাহেও ছিল ২০০ থেকে ২২০ টাকা।

বাজার সংশ্লিষ্টরা বলছেন, মাসখানেক আগেই রসুনের উৎপাদন মৌসুম শেষ হয়েছে। সেই হিসেবে দেশি রসুনের দাম বছরের এই সময়ে তুলনামূলক কম থাকার কথা। কিন্তু ঈদুল ফিতরের পরই বাড়তে থাকে রসুনের দাম। এরপর গত এক সপ্তাহের ব্যবধানে রসুনের দাম বেড়েছে কেজিতে ৫০ টাকা পর্যন্ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ