• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

অগ্নিকাণ্ডে ইরানের হাসপাতালে পুড়ে মারা গেল ৯ রোগী

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

ইরানে একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় আইসিইউতে থাকা ৮ রোগীসহ ৯ জন পুড়ে মারা গেছে। মঙ্গলবার (১৮ জুন) দেশটির উত্তরাঞ্চলীয় শহর রাশতের হাসপাতালে অগ্নিকাণ্ডে প্রাণহানির ওই ঘটনা ঘটেছে।

বার্তা সংস্থা ইরনার প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় সোমবার রাত দেড়টার দিকে রাশত শহরের ঘায়েম হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন।

রাশতের গিলান ইউনিভার্সিটি অব মেডিক্যাল সায়েন্সের প্রেসিডেন্ট মোহাম্মদ তাগি আশোবি বলেছেন, দুর্ভাগ্যজনকভাবে এই অগ্নি দুর্ঘটনায় ৮ জন প্রাণ হারিয়েছেন। হাসপাতালে অগ্নিকাণ্ডের কারণ শনাক্ত করতে তদন্তকারী কর্মকর্তারা কাজ শুরু করেছেন। হাসপাতালটিতে রোগীদের জন্য ২৫০ শয্যা রয়েছে। তবে অগ্নিকাণ্ডের সময় সেখানে ১৪২ জন রোগী ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ ওয়াহিদি বলেছেন, তিনি আহতদের জন্য সহায়তার সমন্বয়, হাসপাতালের কার্যক্রম পুনরায় শুরু, নিরাপত্তা নিশ্চিত এবং আগুনের কারণ অনুসন্ধান করতে প্রাদেশিক কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করছেন।

প্রদেশের রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান হাদি সালিমি রাষ্ট্রীয় গণমাধ্যমকে বলেছেন, ৭৫ জন জরুরি কর্মীর সমন্বয়ে ২৬টি দল আটটি কাউন্টি থেকে হাসপাতালে পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ