• শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন

পানামাকে ৫-০ গোলে হারিয়ে সেমিতে কলম্বিয়া

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৭ জুলাই, ২০২৪

২০২৪ কোপা আমেরিকায় দারুণ গতিতে ছুটছে কলম্বিয়া। এবার তারা পানামাকে গোলবন্যায় ভাসিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে।

আসরের কোয়ার্টার ফাইনালে আজ ক্যারিবিয়ান দলটির বিপক্ষে ৫-০ গোলের বিশাল জয় পেয়েছে নেস্তর লোরেঞ্জোর শিষ্যরা। এই জয়ে নিজেদের একটি রেকর্ড ছুঁয়েছে তারা। ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার কাছে হেরেছিল তারা। এরপর আর হারের মুখ দেখেনি দলটি। এবার নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো টানা ২৭ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছে কলম্বিয়ানরা। এর আগে ১৯৯২ এবং ১৯৯৪ সালের মধ্যবর্তী সময়ে সমান ম্যাচে অপরাজিত ছিল তারা।

পানামার বিপক্ষে শুরু থেকেই দাপুটে ফুটবল খেলেছে কলম্বিয়া। প্রতিপক্ষের রক্ষণ ছিন্নভিন্ন করেছে অনেকবার। মাত্র অষ্টম মিনিটেই তারা এগিয়ে যায় করদোবার গোলে। এর কয়েক মিনিট পরে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক হামেস রদ্রিগেস। একটু পরেই ফের আসরে নামেন তিনি। এবার লুইস দিয়াজকে দিয়ে গোল করান হামেস। দুর্বল রক্ষণ নিয়ে ভুগতে থাকা পানামার বক্সে ঢুকে আলতো চিপে বল জালে পাঠিয়ে দেন দিয়াজ।

প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যাওয়া কলম্বিয়া পরে আরও দুই গোল করে। দ্বিতীয়ার্ধে অবশ্য তাদের খেলার গতি কিছুটা কমে আসে। কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে তুলেও নেওয়া হয়। তারপরও স্কোরশিটে আরও দুইজনের নাম যুক্ত হয়। প্রথমে পেনাল্টি থেকে গোল করেন রিচার্ড রিওস। এরপর মিগুয়েল আনহেল বোর্হা তুলে নেন আসরে নিজের প্রথম গোল। পানামার কাছে এত গোলের কোনও জবাব ছিল না। ফলে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে কলম্বিয়া। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ আরেক ম্যাচে ব্রাজিলের টাইব্রেকারে হারানো উরুগুয়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ