• শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন

বোনাসের ৫ কোটি অর্ধেক ফেরত দিলেন বোর্ডকে দ্রাবিড়

নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ১০ জুলাই, ২০২৪
রাহুল দ্রাবিড়। ছবি : এএফপি

১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতায় কোহলি-রোহিতদের ১২৫ কোটি রুপি বোনাস দিয়েছে বিসিসিআই। যা আইসিসির দেওয়া পুরস্কারের প্রায় ছয়গুন। কোচ হিসেবে খেলোয়াড়দের সমান ৫ কোটি রুপি করে বোনাস পেয়েছেন কোচ রাহুল দ্রাবিড়। তবে, বোনাসের অর্ধেক টাকা বিসিসিআইকে ফিরিয়ে দিলেন তিনি। কিন্তু কেন?

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর মতে, বিশ্বকাপ দলে থাকা ১৫ জন ক্রিকেটারকে ৫ কোটি রুপি করে বোনাস দিয়েছে বিসিসিআই। তবে, রাহুল বাদে অন্য তিন সহকারী কোচের জন্য বরাদ্দ হয়েছে আড়াই কোটি টাকা করে। যে সিদ্ধান্ত পছন্দ হয়নি দ্রাবিড়ের। তাই পুরস্কারের অর্ধেক টাকা বিসিসিআইকে ফিরিয়ে দিলেন তিনি।

আসলে পুরস্কার নিতে অস্বীকার করেননি রাহুল। তবে, তার বক্তব্য দলের এমন সাফল্যে বোলিং কোচ পরশ মামব্রে, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর এবং ফিল্ডিং কোচ দিলীপের অবদানও কম নয়। তাই তাদেরও সমান পুরস্কার পাওয়া উচিত। আর ঠিক এই কারণেই তিনি সহকারীদের বেশি টাকা নিতে পারবেন না।

এই বিষয়ে বোর্ডের এক কর্তা বলেছেন, ‘রাহুল দ্রাবিড় আড়াই কোটি টাকা ফিরিয়ে দিয়েছেন। তিনি চান এই টাকা চার জন কোচের মধ্যে সমান ভাগে ভাগ করে দেওয়া হোক। আমরা তার আবেগ, ইচ্ছাকে মর্যাদা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

টাকা ফিরিয়ে দেওয়ায় এখন দ্রাবিড় এবং তিন জন সহকারী কোচ পাবেন ৩ কোটি ১২ লাখ ৫০ হাজার রুপি করে। যা আগে ছিল আড়াই কোটি। সেই হিসেবে প্রায় ৬২ লাখ ৫০ হাজার রুপি করে বেশি পাচ্ছেন তারা। অবশ্য এমন ঘটনা এই প্রথম নয়। এর আগে, ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের কোচ ছিলেন দ্রাবিড়। সেসময় বিশ্বকাপ জয়ের পর দ্রাবিড়কে আর্থিক পুরস্কার হিসাবে ৫০ লাখ টাকা এবং সহকারী কোচদের ২০ লাখ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। তবে, তা নিতে রাজি হননি তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ