• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
শিরোনাম:

উত্সবমুখর সিলেট স্টেডিয়াম

আপডেটঃ : রবিবার, ৫ নভেম্বর, ২০১৭

কানায় কানায় পূর্ণ ১৮ হাজার দর্শকের স্টেডিয়াম। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পঞ্চম আসরের খেলা শুরুর আগেই স্টেডিয়ামের গ্যালারিজুড়ে শুধু দর্শক আর দর্শক। পছন্দের দলের পক্ষে তাদের সমর্থন যেনো উত্সবের পরিবেশ সৃষ্টি করছে।

 

গতকাল শনিবার বেলা দুইটায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গতবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও সিলেট সিক্সার্সের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় পঞ্চম আসরের খেলা। এবারই প্রথমবারের মতো বিপিএল আয়োজিত হচ্ছে সিলেটে। উত্সব তো হবেই! আর তাতে ‘স্বাগতিক’ সিলেট দলের নয় উইকেটের বড় জয় যেন উত্সবে নতুন রঙ লাগায়।

 

নিজেদের মাঠে প্রথমবারের মতো অনুষ্ঠিত বিপিএল আসরের উদ্বোধন নিয়ে দর্শকদের আগ্রহ অনেক বেশি। নতুন নামে নিজস্ব পৃষ্ঠপোষকতায় সিলেটের দল এবারের বিপিএল এ অংশ নেয়ায় সে মাত্রা আরো বেশি। খেলা শুরু হওয়ার পরও স্টেডিয়ামের সামনে টিকিট পাওয়ার চেষ্টা অব্যাহত ছিল। তবে, টিকিট না পেয়ে হতাশ হয়ে ফিরে গেছেন অনেকে।

 

এদিকে প্রচণ্ড রোদের আলো উপেক্ষা করে শুরু থেকে গ্যালারিতে বসে খেলা উপভোগ করছেন ক্রীড়াপ্রেমী দর্শকরা। সব গ্যালারিতে নির্দিষ্ট চেয়ার থাকলেও পশ্চিম প্রান্তে একমাত্র গ্রিন গ্যালারিতে টিলার ওপর সবুজ ঘাসে বসে খেলা উপভোগ করছেন দর্শকরা। স্টেডিয়ামে আগে ১৩ হাজার ৫৩৩ আসন ছিল। প্রায় ১০ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে সম্প্রতি নতুন ক্লাব হাউজ নির্মাণ করা হয়েছে। এখন সিলেট স্টেডিয়ামে গ্যালারির আসন সংখ্যা ১৭ হাজার ১৯৩। তবে স্টেডিয়ামে রয়েছে দেশের প্রথম গ্রিন গ্যালারি। এই গ্রিন গ্যালারি ও গ্র্যান্ডস্ট্যান্ড মিলিয়ে আসন সংখ্যা প্রায় ১৮ হাজারেরও বেশি। আয়োজকরা জানিয়েছেন, সিলেটে মানুষ খেলার প্রতি বেশ আগ্রহী। কিন্তু, সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের ধারণ ক্ষমতা মাত্র ১৮ হাজার। তাই, সবাইকে খেলা দেখার সুযোগ দেয়া যাচ্ছে না। পরবর্তীতে আরো অনেক খেলা অনুষ্ঠিত হবে। তখন সিলেটের দর্শকরা উপভোগ করার সুযোগ পাবেন। আর মাঠে খেলা জমে গেলে নিঃসন্দেহে দর্শকদের উত্সাহ বাড়বে। – বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ