• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
শিরোনাম:
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না গাজায় গণকবর থেকে প্রায় ৪০০ মরদেহ উদ্ধার দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র

জিম্বাবুয়ের ক্ষমতা নিতে প্রস্তুত নানগাগওয়া

আপডেটঃ : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

জিম্বাবুয়ের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে এমারসন নানগাগওয়া বৃহস্পতিবার ক্ষমতা গ্রহণের জন্য প্রস্তুতি নিচ্ছেন। সাবেক প্রেসিডেন্ট রবার্ট মুগাবের পদত্যাগের পর নানগাগওয়া তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন বলে জানা গেছে।
জিম্বাবুয়ের সেনাবাহিনীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক থাকা নানগাগওয়া বুধবার দেশে ফিরেছেন। শুক্রবার এক অনুষ্ঠানের মাধ্যমে তিনি প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন।
সাবেক ফার্স্ট লেডির সঙ্গে দ্বন্দ্বের জের ধরে ৬ নভেম্বর জিম্বাবুয়ের সাবেক প্রেসিডেন্ট রবার্ট মুগাবে ভাইস প্রেসিডেন্টের পদ থেকে নানগাগওয়াকে বরখাস্ত করেন। এরপরই দেশটিতে সংকট শুরু হয়। এর জের ধরে সেনাবাহিনী দেশটির নিয়ন্ত্রণ নেয়। এএফপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ