• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন
শিরোনাম:
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না গাজায় গণকবর থেকে প্রায় ৪০০ মরদেহ উদ্ধার দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র

রোমাঞ্চ ছড়িয়েই শুরু হল অ্যাশেজ যুদ্ধ

আপডেটঃ : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

২২ গজের মাঠে গড়াল টেস্ট ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার বহুল প্রতীক্ষিত অ্যাশেজ সিরিজ বৃহস্পতিবার ব্রিসবেনে শুরু হল। ৫ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী ইংল্যান্ড।
অবশ্য ব্যাটিংয়ে নেমে খুব একটা স্বস্তিতে ছিল না জো রুটের দল। ১৬৩ রান তুলতেই তারা হারিয়েছে টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে। প্রথম দিন শেষে সফরকারীদের সংগ্রহ ৪ উইকেটে ১৯৬ রান। ইনিংসের শুরুটা আরও ভয়াবহ ছিল ইংলিশদের জন্য। দলীয় ২ রানেই অভিজ্ঞ অ্যালিস্টার কুককে (২) পিটার হ্যান্ডসকম্বের ক্যাচে পরিণত করেন গতি তারকা মিচেল স্টার্ক। এরপর অবশ্য ১২৫ রানের বিশাল জুটি উপহার দিয়ে বিপদ সামলান মার্ক স্টোনম্যান এবং জেমস ভিনস। স্টোনম্যনকে ব্যক্তিগত ৫৩ রানে বোল্ড করে দিয়ে এই জুটি ভাঙেন প্যাট কামিন্স। অন্যদিকে ভালোভাবেই সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন ভিনস। কিন্তু দুর্ভাগ্য তার।
ব্যক্তিগত ৮৩ রানে নাথান লায়নের কল্যাণে রান-আউট হয়ে যান তিনি। ১৭০ বলের ইনিংসটিতে ছিল ১২টি বাউন্ডারি। অধিনায়ক জো রুট উইকেটে এসে বেশিক্ষণ টিকতে পারেননি। লড়াইটা ৫০ বলের হলেও কামিন্সের দ্বিতীয় শিকার হওয়ার আগে রান পেলেন মাত্র ১৫। কিন্তু দিনের শেষভাগটা দারুণ ব্যাটিং করলেন ডেভিড মালান  (২৮) এবং মঈন আলী (১৩)। ২ উইকেট নিয়ে দিনের সেরা বোলার কামিন্স। প্রথম দিন শেষে দুই দলই সমান অবস্থানে আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ