• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন
শিরোনাম:

খালেদা জিয়া আজ হাজিরা অব্যাহতি পেলেও আদালতে যাবেন

আপডেটঃ : বুধবার, ২৪ জানুয়ারী, ২০১৮

আজ বুধবার ছোট পুত্র আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকীতেও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে হাজিরা দিতে যাচ্ছেন। তবে আজ তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছিলেন আদালত। সকালে আদালতে যাবেন সেখান থেকে বিকালে ফিরে বেগম জিয়া বাদ আসর বনানীতে কোকোর কবরস্থানে ফাতেহা পাঠ এবং মোনাজাতে অংশ নিতে যাবেন। পরে বাদ মাগরিব চেয়ারপারসনের বাসভবনে ফাতেহা পাঠ, কুরআন খতম এবং বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। এরপর গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ার ইউনিভার্সিটি মালায়া হাসপাতালে হূদযন্ত্রে ক্রিয়া বন্ধ হয়ে মারা যান আরাফাত রহমান কোকো।

জানাগেছে, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন সমাপ্ত হয়েছে। বর্তমানে চলছে তার সঙ্গে অন্য যাদের আসামীকরা হয়েছে তাদের পক্ষে যুক্তি উপস্থাপন কার্য । মামলার আসামি সরফুদ্দিন আহমেদের পক্ষে যুক্তি উপস্থাপন শুরু হয় গত ১৬ জানুয়ারি। ১৭ ও ১৮ জানুয়ারি যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবী। আজ ২৪ এবং ২৫ জানুয়ারিও যুক্তি উপস্থাপনের দিন নির্ধারণ করেছে আদালত। আইনজীবিরা জানান,খালেদা জিয়ার যুক্তি উপস্থাপন যেহেতু সমাপ্ত হয়েছে,এই প্রেক্ষাপটে আমরা আদালতের কাছে এই মর্মে আবেদন করেছিলাম যে, অন্য আসামিদের যুক্তি উপস্থাপনের দিনগুলোতে বেগম জিয়াকে হাজিরা থেকে রেহায় দেয়া হোক। কারন তাকে শুধু আদালতে এনে হয়রানী করা হচ্ছে। আদালতে তার কোন কাজ নেই,শুধূই বসে থাকা ছাড়া । কিন্তু সে সময় বিচারক আমাদের আবেদন নাকচ করেন। এমনকি কোকোর মৃত্যুবার্ষিকীতে আদালতে বেগম জিয়ার হাজিরা থেকে অব্যাহতি চেয়েছিলাম। কিন্ত সেদিন গ্রহণ করেনি আদালত। তবে গতকাল খালেদা জিয়ার হাজিরা থেকে অব্যাহতির আবেদন গ্রহণ করেন বিচারক ড.আখতারুজ্জামান।

খালেদা জিয়ার আইনজীবীরা জানান, আজ বুধবার আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী থাকায় বেগম জিয়াকে হাজিরা থেকে রেহাই দেন বিচারক। তবে বেগম জিয়া সিদ্ধান্ত নিয়েছেন তিনি আজও আদালতে যাবেন।

আইন-আদালতও এখন শাসকগোষ্ঠীর মুখাপেক্ষী

আইন-আদালতও এখন শাসকগোষ্ঠীর মুখাপেক্ষী বলে মন্তব্য করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বিরোধী দল সংবিধান স্বীকৃত সকল রাজনৈতিক অধিকার থেকে এখন বঞ্চিত। দেশে গণতন্ত্রের লেশমাত্র চিহ্ন নেই। মৌলিক ও মানবাধিকার বর্তমান সরকার আগেই ভুলুণ্ঠিত করেছে। গণমাধ্যম এখন পরাধীন।

গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার এবং স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মোঃ ইয়াসিন আলীকে গ্রেফতারের ঘটনায় এই বিবৃতি দেন খালেদা জিয়া। গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সাবেক প্রধানমন্ত্রী অভিযোগ করে বলেন,শাসকগোষ্ঠী দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থার সৃষ্টি করেছে। রাজনৈতিক কর্মী- নেতারা ছাড়াও দেশের কোন মানুষই এখন নিজেদের নিরাপদ বোধ করছেন না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ