• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

কারা কর্তৃপক্ষের সাক্ষাৎ পাননি খালেদা জিয়ার আইনজীবীরা

আপডেটঃ : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৮

গতকাল কারা কর্তৃপক্ষের সাক্ষাৎ পাননি খালেদা জিয়ার আইনজীবীরা। সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে তারা কারা কর্তৃপক্ষের সঙ্গে দেখা করতে কারা ফটকে আসেন। সেখানে প্রায় এক ঘণ্টা অপেক্ষা করেও কারো সাক্ষাৎ না পেয়ে সাড়ে সাতটার দিকে তারা যান কারা অধিদফতরে। সেখান থেকেও ফিরিয়ে দেওয়া হয় তাদের।

অধিদফতরের নিরাপত্তারক্ষীরা জানান, এখন কথা বলার মতো বা কোনও আবেদন নেওয়ার মতো কেউ নেই। খালেদা জিয়ার আইনজীবীদের মধ্যে ছিলেন- ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, জাকির হোসেন ভূঁইয়া ও এসএম জুলফিকার।

অধিদফতর থেকে ফিরিয়ে দেওয়ার পর খোকন সাংবাদিকদের বলেন, ‘একটা আবেদনপত্র দেওয়ার জন্য কাউকে পাবো না, এটা কেমন কথা! বৃহস্পতিবার কারা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছিলাম, তারাই আসতে বলেছিলেন। এখন কেউ ফোন ধরছেন না, খবর পাঠিয়েও কারও সাক্ষাৎ পাইনি।

কারা অধিদফতর থেকে ফিরিয়ে দেওয়ার পর খালেদা জিয়ার এ তিন আইনজীবী নাজিমউদ্দিন সড়কে দেওয়া পুলিশের ব্যারিকেডে অপেক্ষা করেন। তবে ভেতরে প্রবেশের অনুমতি পাননি তারা।

আপিলের জন্য ওকালতনামায় খালেদা জিয়ার স্বাক্ষর
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিলের জন্য ওকালতনামায় স্বাক্ষর করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিচারিক আদালতের রায়ের সার্টিফায়েড কপি পেলে আগামীকাল রবিবারেই হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল করা হবে বলে জানান খালেদার আইনজীবীরা।

বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল জানান, খালেদা জিয়ার আইনজীবী হিসেবে আমরা বৃহস্পতিবার ওনার ওকালতনামায় স্বাক্ষর নিয়ে এসেছি। কারা কর্তৃপক্ষ ওকালতনামা সত্যায়ন করেছেন। এখন রায়ের সার্টিফায়েড কপি পেলে রবিবারের মধ্যেই হাইকের্টের সংশ্লিষ্ট শাখায় আপিল ফাইল করা হবে।

খালেদা জিয়ার প্রধান আইনজীবী আব্দুর রেজাক খান বলেন, রায়ের সার্টিফায়েড কপি পেলে রবিবারেই আপিল করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ