• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
শিরোনাম:
হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩ দায়িত্ব পালন কালে হিটস্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছে বিএনপি: ওবায়দুল কাদের মন্ত্রী-এমপিদের সজনদের কাছে জিম্মি স্থানীয় জনগণ : রিজভী ৪ মে থেকে খুলতে পারে স্কুল-কলেজে, শিক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ ব্যাংকের সামনের ফুটপাতে পড়েছিল রিকশাচালকের লাশ

নিজস্ব কাপড়ই পরছেন খালেদা জিয়া

আপডেটঃ : রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৮

নিজস্ব কাপড়ই পরছেন কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এমনটা নিশ্চিত করেছেন দায়িত্বপালনকারী একজন নারী কারারক্ষী। ওই কারারক্ষীসহ ৬জন নারী কারারক্ষী তিন শিফটে দায়িত্ব পালন করছেন। তাদের তদারকিতে আছেন একজন নারী ডেপুটি জেলার। দায়িত্ব পালন করছেন সার্বক্ষণিক একজন নারী ফার্মাসিস্ট। যাকে বৃহস্পতিবারই  আনা হয়েছে কাশিমপুর মহিলা কারাগার থেকে। অপর দিকে কারা হাসপাতালের একজন চিকিৎসক সার্বক্ষণিক ভাবে দায়িত্ব পালন করছেন। ওই চিকিৎসক শনিবার খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছেন।
কারা সূত্র জানায়, বৃহস্পতিবার কারাগারে প্রবেশের সময় খালেদা জিয়ার সঙ্গে ব্যবহার্য জিনিস পত্রের ছোট বড় মিলিয়ে সাতটি ব্যাগ ছিল। আর ওই রাতে আইনজীবীরা দেখা করার সময় ৬টি শাড়িসহ  আরও কিছু ব্যবহার্য জিনিস পত্র পৌঁছে দেন।
সূত্র আরও জানায়, বৃহস্পতিবার কারাগারে নেয়ার পর খালেদা জিয়াকে প্রশাসনিক ভবনে বিশাল একটি কক্ষে বন্দী রাখা হয়েছিল। সেখানে রয়েছে এসি ও টিভির সংযোগ। এছাড়া স্বাস্থ্যসম্মত প্রসাধন কক্ষ ও আরামদায়ক বিছানার ব্যবস্থা করা হয়েছে।
কিন্তু শনিবার সকালেই খালেদা জিয়ারকে সেখান থেকে সরিয়ে নেয়া হয়েছে সাবেক মহিলা ওয়ার্ডের পাশে দ্বিতল ভবনের দোতলায়। এ ভবনের নীচ তলায় আগে ছিল ডে কেয়ার সেন্টার। উপরের অংশে বন্দী নারীদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হতো। সুত্র জানায়, নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারের এ ভবনটি তৈরি হয়েছিল দু’দশক আগে।
সুত্র জানায়, খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী সকালের নাস্তা, দুপুর ও রাতের খাবার রাজধানীর দামি হোটেল থেকেই সরবরাহ করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ