• শনিবার, ১১ মে ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

আসমা জাহাঙ্গীরের প্রতি জাতিসংঘ মহাসচিবের শ্রদ্ধা

আপডেটঃ : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৮

জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেস পাকিস্তানের ‘মানবাধিকার কর্মী’ আসমা জাহাঙ্গীরের মৃত্যুতে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন। ন্যায্যতা ও সমতার পক্ষে আসমার সাহসী ভূমিকার ভূয়সী প্রশংসা করেন গুতেরেস। সপ্তাহান্তে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান আসমা। খবর বার্তা সংস্থা এএফপি’র।
এন্তোনিও গুতেরেস ৬৬ বছর বয়সী আইনজীবীর পরিবারের সদস্য, ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি ‘আন্তরিক সমবেদনা’ জানান। জাতিসংঘ মহাসচিব এক বিবৃতিতে বলেন, ‘আমরা একজন মহান মানবাধিকার কর্মীকে হারিয়েছি।’ রবিবার আসমার মৃত্যুর খবরের পর বিবৃতিটি প্রকাশিত হয়। বিবৃতিতে আরো বলা হয়, ‘তিনি (আসমা) সকল মানুষের মৌলিক অধিকার ও সমতার পক্ষের অক্লান্ত সৈনিক ছিলেন।’
একজন পাকিস্তানি আইনজীবী হিসেবে অভ্যন্তরীণ বিচার ব্যবস্থার পাশাপাশি বৈশ্বিক সমাজকর্মী হিসেবেও তিনি আজীবন মানুষের অধিকারের জন্য কথা বলে গেছেন। আসমা একজন অত্যন্ত প্রতিভাবান, আদর্শবাদী, সাহসী ও কোমল হৃদয়ের অধিকারী ছিলেন। হিউম্যান রাইটস কমিশন অব পাকিস্তান প্রতিষ্ঠায় ছিলেন তিনি। এছাড়াও তিনি ইরানের মানবাধিকার বিষয়ক ইউএন স্পেশাল র‌্যাপটা হিসেবে একসঙ্গে দায়িত্ব পালন করেন। এএফপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ