• সোমবার, ২০ মে ২০২৪, ১২:১৯ অপরাহ্ন
শিরোনাম:

ইসরাইলের ভয়াবহ হামলা না চালানোর গোপন তথ্য ফাঁস করল ইরান

নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
ছবি: সংগৃহীত

ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে গত কয়েক দিন আগে ইরান যে অপারেশন ট্রু প্রমিজ চালিয়েছিল তার আগে পশ্চিমা দেশগুলো ইসরাইলের ওপর শক্ত আঘাত না করার জন্য তেহরানকে অনুরোধ জানিয়েছিল বলে জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান।

বুধবার ইরানের মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আমির আবদুল্লাহিয়ান বলেন, ইসরাইল-বিরোধী সামরিক অভিযানের আগে পশ্চিমারা অনুরোধ করেছিল যে, যদি আপনারা ইসরাইলি আগ্রাসনের জবাব দিতে চান তাহলে তা যেন শক্ত আঘাত না হয় এবং অপারেশনের তীব্রতা তুলনামূলক কম হয়।

তিনি বলেন, ইরান নিজেই তার সুবিধাজনক সময়ে এই অভিযানের সিদ্ধান্ত নিয়েছিল।

ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইসরাইলের বিরুদ্ধে যখন সামরিক অভিযানের সিদ্ধান্ত নেওয়া হয় তখন পশ্চিমা দেশগুলো, ইউরোপে আমেরিকার মিত্ররা ইরানের সঙ্গে গভীরভাবে যোগাযোগ করে এবং তারা প্রথমেই অনুরোধ জানায়- ইসরাইলের বিরুদ্ধে অভিযান না চালিয়ে ধৈর্য ধারণ করার। কিন্তু ইরান স্পষ্টভাবে তাদের জানিয়ে দেয় যে, ইসরাইলের বিরুদ্ধে নিশ্চিতভাবে জবাব দেওয়া হবে।

আবদুল্লাহিয়ান বলেন, অভিযানের দুই দিন আগে যুক্তরাষ্ট্র এবং তার আঞ্চলিক মিত্র দেশগুলোকে জানানো হয় যে, ইসরাইলের বিরুদ্ধে আমরা যে অভিযান চালাচ্ছি তাতে তাদের কোনো ঘাঁটি লক্ষ্যবস্তু হবে না।

যুক্তরাষ্ট্রের দেওয়া নোটিশে ইরান সতর্ক করে বলেছিল যে, যদি ওয়াশিংটন ইরানের স্বার্থে আঘাত হানে তাহলে ইরান মধ্যপ্রাচ্য অঞ্চলের মার্কিন ঘাঁটি লক্ষ্য করে আঘাত করবে এবং তা হবে চূড়ান্ত পর্যায়ের আঘাত।

আমির আব্দুল্লাহিয়ান বলেন, আমরা আঞ্চলিক মিত্র দেশগুলোকে জানিয়েছিলাম, আমাদের সম্পর্ক ভ্রাতৃত্বের ওপর প্রতিষ্ঠিত কিন্তু যুক্তরাষ্ট্র যদি সামান্যতম ভুল করে তাহলে তাদের ঘাঁটিতে আঘাত করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ