• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:

স্থানীয় সরকারের একশো নির্বাচন ২৯ মার্চ

আপডেটঃ : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৮

স্থানীয় সরকারের বিভিন্ন স্তরের একশো নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ২৯ মার্চ ভোটগ্রহণের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। এসব নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১ মার্চ, মনোনয়নপত্র বাছাই ৩ ও ৪ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ১২ মার্চ, প্রতীক বরাদ্দ হবে আগামী ১৩ মার্চ। গতকাল রবিবার নির্বাচন ভবনে কেএম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভায় এসব নির্বাচনের সময়সূচি নির্ধারণ করা হয়।
ইসির সিদ্ধান্ত অনুযায়ী, ২৯ মার্চ ৩৪টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সাধারণ, ৫৩টি ইউপিতে উপ-নির্বাচন, চারটি পৌরসভায় সাধারণ, একটি পৌরসভায় মেয়র পদে ও চারটিতে সাধারণ কাউন্সিলর পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
এছাড়া চট্টগ্রাম ও খুলনা সিটি করপোরেশনের দুইটি ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচন, দুইটি উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণও অনুষ্ঠিত হবে। কমিশন সভা শেষে ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এসব তথ্য জানান।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব বলেন, ইসি ঘোষিত নির্বাচনের রোডম্যাপ পথ হারায়নি। রোডম্যাপে গতিহীনতা নাই। আমরা বিভিন্ন মহলের সঙ্গে যে সংলাপগুলো করেছি তার কপি কিছুদিনের মধ্যে আপনারা পেয়ে যাবেন। এটি এডিট করতে আমাদের কিছু সময় লেগেছে। অন্যান্য বিষয়ের কার্যক্রমগুলো এখনও চলমান আছে। রোডম্যাপের গতি হারায়নি এবং পথও হারায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ