• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম:
বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩ দায়িত্ব পালন কালে হিটস্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছে বিএনপি: ওবায়দুল কাদের মন্ত্রী-এমপিদের সজনদের কাছে জিম্মি স্থানীয় জনগণ : রিজভী ৪ মে থেকে খুলতে পারে স্কুল-কলেজে, শিক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ ব্যাংকের সামনের ফুটপাতে পড়েছিল রিকশাচালকের লাশ স্ত্রীর বেগোনার দুর্নীতির কারণে দায়িত্বপালন স্থগিতের ঘোষণা স্পেনের প্রধানমন্ত্রীর চাঁদের আলোয় ধান কাটছেন চাষিরা

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর হামলায় ছাত্রদলের নিন্দা

আপডেটঃ : সোমবার, ৯ এপ্রিল, ২০১৮

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত সাধারণ ছাত্র ছাত্রীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক লাঠিপেটা, টিয়ারশেল নিক্ষেপের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ছাত্রদল। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ এক বিবৃতিতে এই নিন্দা জানান।
বিবৃতিতে জানানো হয়, নারী আন্দোলনকারীরা সামনে এলে আইনশৃঙ্খলা বাহিনী তাদেরকেও ব্যাপক পিটুনি দেয়। আইনশৃঙ্খলা বাহিনীর হামলার পরপরই ছাত্রলীগ ও যুবলীগ রাতভর ছাত্রীসহ সাধারণ শিক্ষার্থীদের ওপর ব্যাপক হামলা চালায়। এ সময় অন্তত ৩০০ শিক্ষার্থী আহত হন। অন্তত ৫০ জনকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হলো।
অবিলম্বে হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্থির দাবি জানান তারা। একই সাথে গ্রেফতারকৃত শিক্ষার্থীদের মুক্তি দাবি করেন এবং আহত শিক্ষার্থীদের আশু সুস্থতা কামনা করেন এবং তাদের সু-চিকিৎসা ও ক্ষতিপূরণ দেয়ার জোর দাবি জানিয়ে বলেন, বাংলাদেশের ইতিহাসে যে সরকারই ছাত্র আন্দোলনকে দমাতে চেষ্টা করেছে তাদেরকেই ক্ষমতা হারাতে হয়েছে। তাই সময় থাকতে শিক্ষার্থীদের নায্য দাবি মেনে নেয়ার আহবান জানাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ