• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:

চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী খালেদার চিকিৎসা : স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেটঃ : রবিবার, ২২ এপ্রিল, ২০১৮

কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য সরকার প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সেই বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।
রবিবার  সচিবালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ দিকে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়েছে (বিএনপি) দলটির নেতারা।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার (খালেদা জিয়া) চিকিৎসার বিষয়ে বলেছি, আমাদের যা যা করার তা করছি। সামনে যা প্রয়োজন হবে সেটাও আমরা করব। জেল কোড অনুযায়ী হবে, জেল কোডের বাইরে যদি কিছু করতে হয় সেটা আমরা পরামর্শ করে ব্যবস্থা করব। পরামর্শ হচ্ছে ডাক্তারদের সঙ্গে পরামর্শ।
তিনি বলেন, তারা (বিএনপির দুই নেতা) ডায়াগনোসিসের (রোগ নির্ণয়) জন্য যে সব বিষয় বলেছেন, আমরা বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সেসব ব্যবস্থা করব।
আসাদুজ্জামান খান কামাল বলেন, অসুস্থ খালেদা জিয়াকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তির দাবি জানিয়েছেন বিএনপি নেতারা। আমি তাদের বলেছি, তার (খালেদা জিয়া) সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থাই নেয়া হয়েছে। আগামীতেও যা যা করার প্রয়োজন তার সবই করা হবে, তবে তা হবে জেল কোড অনুযায়ী ও বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কারাগারের বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে পরামর্শ ও জেলকোড অনুযায়ী আলোচেনা দরকার। তাদের সঙ্গে কথা বলে এ সিদ্ধান্ত জানানো হবে।  আর চিকিৎসার জন্য জেল কোডের বাইরেও যদি কোনো সিদ্ধান্ত নিতে হয় তাহলে আমরা আলোচনা করে তা নেবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ