আইপিএল চলমান অবস্থায়ই দেশে ফিরতে লাসিথ মালিঙ্গাকে আল্টিমেটাম দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। ৩৪ বছর বয়সী এই পেসার বর্তমানে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং মেন্টর হিসেবে কাজ করতে ভারতে অবস্থান করছেন। পরবর্তীতে আন্তর্জাতিক ক্রিকেটে বিবেচনায় বোর্ডের বিবেচনায় আসতে হলে ঘরোয়া ক্রিকেটে খেলার জন্য দেশে ফিরতে এই আল্টিমেটাম দেয়া হয়েছে।
মালিঙ্গা সবশেষ ২০১৭ সালে ভারতের বিপক্ষে সেপ্টেম্বরে জাতীয় দলের হয়ে খেলেছেন। এরপর আমিরাত সফর ও নিদাহাস ট্রফিতে ডাকা হয়নি তাকে। এখন সামনেও জাতীয় দলে খেলা নিয়েও বড় রকমের সঙ্কটে পড়লেন তিনি। এসএলসির প্রধান নির্বাহী বলেছেন, আমরা জানতে পেরেছি লাসিথ মালিঙ্গাকে দলে নেয়ার ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত হয়েছে। যদি সে প্রদেশভিত্তিক টুর্নামেন্টে না খেলে তবে নির্বাচকরা তাকে বিবেচনায় নেবে না।
দীর্ঘ এক দশকের চুক্তি অনুযায়ী মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে ২০১৭ সালে চুক্তি শেষ হয়। তবে চলতি মৌসুমে নিলামে অবিক্রিত থেকে যান মালিঙ্গা। এরপর এই লঙ্কানকে বোলিং মেন্টর হিসেবে দলে নেয় মুম্বাই। সেই দায়িত্ব রেখেই এখন প্রদেশভিত্তিক ঘরোয়া খেলায় তাকে ফিরে যেতে আহ্বান জানাল এসএলসি। যদিও এর আগে মালিঙ্গা এক ভিডিওতে বলেছেন তিনি আর কোনো ঘরোয়া ক্রিকেট খেলবেন না।
Share Button