চলমান মাদকবিরোধী অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডগুলোর পেছনে সরকারের ভিন্ন কোনো চক্রান্ত আছে বলে সন্দেহ প্রকাশ করলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সোমবার জাতীয় প্রেসক্লাবে ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক ফোরাম আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে এই সন্দেহ প্রকাশ করে ফখরুল বলেন, ‌’প্রতিদিন মানুষ হত্যা করা হচ্ছে। আমাদের প্রশ্ন, যাদের হত্যা করা হচ্ছে তাদের বিচার হচ্ছে না কেন? আজকে বাংলাদেশে একটা নতুন পরিবেশ সৃষ্টি করার জন্য, অন্য কোনো কিছুর জন্য, আগাম পরিবেশ সৃষ্টি করার জন্য এটা করা হচ্ছে কিনা, এ নিয়ে আমরা উদ্বিগ্ন। এটাকে যদি শুধু আমরা মাদকবিরোধী অভিযান মনে করি তাহলে ভুল হবে। এর পেছনে ষড়যন্ত্র আছে, এর পেছনে নিশ্চয় আরও একটা চক্রান্ত রয়েছে, যা করে করে আওয়ামী লীগ এখনও টিকে আছে।’
মাদকবিরোধী অভিযানের সময় কথিত বন্দুকযুদ্ধে শনিবার কক্সবাজারের টেকনাফের পৌর কাউন্সিলর ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি একরামুল হক নিহত হওয়ার ঘটনা প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, সেই এলাকার সমস্ত মানুষ বলেছে যে, পৌরমেয়র একজন নিরীহ ভালো মানুষ, তাকে হত্যা করা হয়েছে। তিনি প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি দিয়েছেন যে তার আর্থিক স্বচ্ছলতা নেই। তিনি তিনবার নির্বাচিত হয়েছেন। কাদের ইঙ্গিতে এই হত্যা করা হয়েছে। কারা এই তালিকা তৈরি করেছেন ?
সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনার ঘরকে সুন্দর করে রেখে দিয়েছেন। আপনার ঘরে যারা মাদক সম্রাট হিসেবে পরিচিত, মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত তাদের গায়ে আপনি ফুলের টোকাও দিচ্ছেন না।
Share Button