বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি যদি আগামী সংসদ নির্বাচনে অংশগ্রহণ না করলেও নির্বাচন থেমে থাকবে না। বিএনপি-জামায়াতের এমন কোনো ক্ষমতা নেই যাতে নির্বাচন বানচাল করতে পারে।
আজ সোমবার দুপুরে সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের গুইঙ্গার হাট এলাকায় এক পথসভায় তিনি এ কথা বলেন।
ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম মাতাব্বর সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা আওয়ামী লীগ সভাপিত ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো. ইউনুছ মিয়া, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, স্থানীয় ইউপি চেয়ারম্যান লিয়াকত হোসেন মনসুর সভায় বক্তব্য দেন।
তোফায়েল আহমেদ বলেন, ২০১৪ সালে বিএনপি পুলিশ, প্রিজাইডিং অফিসার মেরে, বুথ পুড়িয়ে দিয়ে নির্বাচন বানচাল করার চেষ্টা করেও সফল হয়নি। তিনি বলেন, দেশে তত্ত্বাবধায়ক সরকার আর কোনো দিন আসবে না। বিএনপির সেই স্বপ্ন কখোনোই পূরণ হবে না।
খালেদা জিয়াকে মুক্ত করে বিএনপি নির্বাচনে যাবে বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া দুর্নীতির মামলায় আসামি হিসাবে কারাগারে বন্দী রয়েছেন। আদালত তাকে (খালেদা) মুক্তি দিলে তিনি মুক্ত হবেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যার বিচার করেছে। যুদ্ধাপরাধীদের বিচার চলছে। তিনি দেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করাসহ স্বল্পন্নত দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। সেই নেতাকে আবারো প্রধানমন্ত্রী করার জন্য সবাইকে ভোট কেন্দ্রে গিয়ে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান মন্ত্রী।
২০০১ সালের ১ অক্টোবর নির্বাচনের পর দেশে সাধারণ মানুষের ওপর অত্যাচারের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, বিএনপি যদি আবার ক্ষমতায় আসে লাখ লাখ মানুষকে হত্যা করবে। কোনো মা-বোন ইজ্জত নিয়ে বাড়িতে থাকতে পারবে না। তাই প্রত্যেক ঘরে ঘরে আওয়ামী লীগের নেতৃত্বে দূর্গ গড়ে তোলার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।বাসস
Share Button