আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার মতো জাতীয় ঐক্যেরও স্বপ্ন ভেঙে যাবে। বহু আগে খালেদা-তারেকের স্বপ্নও ভেঙেছে। এভাবে জাতীয় ঐক্যের ষড়যন্ত্রের স্বপ্নও ভেঙে যাবে।
আজ রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলানয়তনে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত ‘গণতন্ত্র, উন্নয়ন ও শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
সংগঠনের সভাপতি রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম-আহ্বায়ক ড. অসীত বরণ রায়, ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপ-কমিটির সদস্য আনোয়ারুল কবির প্রমুখ বক্তব্য রাখেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, দেউলিয়াদের ঐক্য জাতীয় ঐক্য হতে পারে না। এটি মূলত ষড়যন্ত্রের ঐক্য।আন্তর্জাতিক মহলে লুটের টাকা দিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে। তবে কোনো ষড়যন্ত্র ফলপ্রসূ হবে না।
তিনি বলেন, আওয়ামী লীগ ও ১৪ দলের নেতৃত্বে বহু আগ থেকেই জনগণের জাতীয় ঐক্য হয়েছে, সেটি এখনও আছে। জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সব ষড়যন্ত্র নস্যাৎ করে দেবে।
‘দেশে গণতন্ত্র নেই’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, গণতন্ত্রের চর্চার নাম কি আরেকজনকে গ্রেনেড মেরে হত্যা, মানুষ খুন করার নাম কি গণতন্ত্র? এখনতো দেশে এ অবস্থা নাই। দেশে টক-শোর নামে সরকারের বিপক্ষে বিষেদঘার করা হচ্ছে, সরকার তো টেলিভিশন চ্যানেল বন্ধ করছে না।
তিনি বলেন, গণতন্ত্রের নামে ভোট বাক্স পুড়িয়ে দিবেন, মানুষ মারবেন, প্রিজাইডিং কর্মকর্তা হত্যা করবেন তখন তো সরকারের কিছু দায়িত্ব থাকে। আইন-শৃঙ্খলা বাহিনী তো ব্যবস্থা নিবেই। সেই ব্যবস্থাকে যদি বলা হয়, গণতন্ত্রকে হত্যা করা। তাহলে তো দেশে আইনের শাসন থাকবে না। বাসস
Share Button