পরিবারের ওপর নিপীড়ন, নির্যাতন ও ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপিপন্থী সাদা দলের শিক্ষকরা।
মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে এই মানববন্ধন হয়। মানববন্ধনে শিক্ষকেরা দেশে সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ নির্বাচনের দাবিতে অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি এবং তারেক রহমানসহ সব নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।
ড. সদরুল আমিন বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানকে জড়ানো হয়েছে রাজনৈতিক উদ্দেশে। ভুয়া ও মিথ্যা মামলা বন্ধ করে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানাই। ক্ষমতার মালিক জনগণ। ভোট দিয়ে জনপ্রিয়তা যাচাই করুন। দেশে শান্তিপূর্ণ অবস্থা তৈরি করুন।
অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান বলেন, বর্তমান সরকার আবারো একটি নীল নকশার নির্বাচনের চেষ্টা করছে। জিয়া পরিবারের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একুশে আগস্ট গ্রেনেড মামলায় তারেককে জড়ানো হয়েছে। সরকারের প্রতি তিনি নির্দলীয় সরকারের অধীনে একটি গ্রহণযোগ্য নির্বাচনের আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে ড. এবিএম ওবায়দুল ইসলাম বলেন, দেশ আজ দুর্নীতিতে সয়লাব। ডিজিটাল নিরাপত্তা আইনের নামে বাক স্বাধীনতা হরণ করা হয়েছে। তিনি হামলা মামলা বন্ধ করে সব নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।
Share Button