• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
শিরোনাম:
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না গাজায় গণকবর থেকে প্রায় ৪০০ মরদেহ উদ্ধার দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র

ঐক্যফ্রন্টের কমিটি গঠন, সিলেটে জনসভা ২৩ অক্টোবর

আপডেটঃ : মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নবগঠিত ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ কর্মসূচি ঘোষণা করেছে। এ ছাড়া ঐক্যফ্রন্টের লিয়াজোঁ কমিটি গঠন করা হয়েছে। আগামী ২৩ অক্টোবর মঙ্গলবার সিলেট বিভাগে সফরের মধ্য দিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট কর্মসূচি শুরু করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা আ স ম আব্দুর রব।
আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব উত্তরার বাসভবনে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে বৈঠক শেষে এ সব কথা বলেন।
রব বলেন, ‘সিলেটের পর চট্টগ্রাম, রাজশাহীসহ সকল বিভাগ ও মহানগর পর্যায়ে ধারাবাহিকভাবে কর্মসূচি দেওয়া হবে। এছাড়া জেলা পর্যায়েও কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঐক্যফ্রন্ট।
তিনি বলেন, আজকে আমাদের জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠকে লিয়াজোঁ কমিটি গঠন করা হয়েছে। আগামীকাল আবারও বৈঠক শেষে কমিটির নাম ঘোষণা করা হবে।
আ স ম রব বলেন, আমাদের কর্মসূচিতে সরকার ও প্রশাসনের পক্ষ থেকে আশা করি কোনো ধরনের বাধা দেয়া হবে না। আমরা সরকারের নিকট থেকে সেই ধরনের সহযোগিতা চাই।
সিলেটে কি ধরনের কর্মসূচি দেয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রথমে মাজার জিয়ারত করবো আমরা। এরপর জনসভা হবে। এছাড়া অন্যান্য কর্মসূচির বিষয়ে বুধবার জানানো হবে।
বিএনপি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমন্বিত সরকার বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের এ বৈঠক সোয়া ১২টায় শুরু হয়ে চলে সোয়া ৩টা পর্যন্ত।
বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, সহ-সভাপতি তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর, গণফোরামের সুব্রত চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন স্বপন, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহিদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটির সদস্য মমিনুল ইসলাম, ড. জায়েদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ