• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন
শিরোনাম:
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না গাজায় গণকবর থেকে প্রায় ৪০০ মরদেহ উদ্ধার দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র

পিটসবার্গের আক্রান্ত ইহুদিদের জন্য টাকা তুলছে মুসলিমরা

আপডেটঃ : রবিবার, ২৮ অক্টোবর, ২০১৮

যুক্তরাষ্ট্রের পিটসবার্গে ইহুদি উপাসনালয়ে বন্দুকধারীর হামলায় হতাহত ইহুদিদের জন্য ঘরে ঘরে গিয়ে অর্থ সংগ্রহ করছে দেশটির মুসলিম সম্প্রদায়। এরই মধ্যে কয়েক লাখ ডলার সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছে মুসলিম নেতারা। খবর আল-জাজিরার।
অর্থ সংগ্রহ অভিযানটি শুরু করে মুসলিম নাগরিকদের দ্বারা পরিচালিত ওয়েবসাইট ‘লঞ্চগুড’ এর পক্ষ থেকে। প্রতিষ্ঠানটি জানায়, ‘হোক হামলায় আহত ব্যক্তি অথবা স্বজন হারিয়েছে এমন পরিবার, আমরা সবাইকে সাহায্য করবো।’
মুসলিম কমিউনিটি নেতা তার্ক আল মেসিদি জানান, প্রথম কয়েক ঘণ্টাতেই ৪৩ হাজার ডলার সংগ্রহ করা সম্ভব হয়। এত দ্রুত এত টাকা উঠবে সেটা ভাবেননি তারা।
শনিবার যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া রাজ্যের পিটসবার্গে ইহুদিদের উপাসনালয় সিনাগগে বন্দুকধারীর হামলায় ১১ জন নিহত হয়। এতে আহত হয় ৬ জন।
হামলা চলাকালীন উপসনালয়ে বহু মানুষের উপস্থিতি ছিল। সবাই তখন উপাসনালয়ে প্রার্থনারত ছিলেন। আকস্মিক এক বন্দুকধারী চিৎকার করে গুলি করতে থাকে এবং বলতে থাকে, সকল ইহুদিকে মরতে হবে।

নিহত ১১ জনের সবাই উপাসনালয়ে উপাসক ছিলেন। আহত ৬ জনের মধ্যে ৪ জন দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্য এবং বাকী ২ জন বেসামরিক লোক।
ইতিমধ্যে বন্দুকধারী রবার্ট বোয়ার্সকে গ্রেপ্তার করেছে পুলিশ। হামলার সময় তার কাছে ৩টি পিস্তল ও একটি রাইফেল ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ