• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন
শিরোনাম:
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না গাজায় গণকবর থেকে প্রায় ৪০০ মরদেহ উদ্ধার দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে: ওবায়দুল কাদের

আপডেটঃ : বুধবার, ২১ নভেম্বর, ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

তিনি বলেন, তবে জোটের শরীক দলগুলোর সঙ্গে আসন ভাগাভাগির বিষয়ে আলোচনা চলছে। আগামী ২৫ তারিখের মধ্যে জোটগতভাবে মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে। সেতুমন্ত্রী বলেন, জোটের শরীকদের ৬৫ থেকে ৭০ টি আসন ছেড়ে দেয়া হবে। এর বাইরে আমরা যাব না।

আজ বুধবার সকালে রাজধানীর সচিবালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রীংলার সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দলীয়ভাবে আওয়ামী লীগের মনোনয়নের তালিকা ঘোষণার সিদ্ধান্ত ছিল। পরে শরীকদের অনুরোধে আমরা এ সিদ্ধান্ত পরিবর্তন করেছি। জোটগতভাবে দলীয় মনোনয়ন ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরো বলেন, আমরা আমাদের জোটের শরীকদের জয়লাভ করার মত ও গ্রহণযোগ্য প্রার্থীদের মনোনয়ন দেয়ার জন্য বলেছি। কারণ, প্রতিপক্ষকে দুর্বল ভাবা যাবে না।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলীয় প্রার্থীদের সাক্ষাতকার গ্রহণের বিষয়ে তিনি বলেন, নির্বাচন কমিশন (ইসি) এ বিষয়ে যা বলেছে তা যথার্থই বলেছে। কারণ, দেশের বাইরে থেকে স্কাইপের মাধ্যমে কথা বললে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কোন বিধান আরপিওতে উল্লেখ নেই।

তিনি বলেন, দেশের অভ্যন্তরে এ ঘটনা ঘটলে ইসি তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে পারত। কিন্তু তারেক রহমানের বক্তব্য প্রচারে হাইকোটের্র নিষেধাজ্ঞা রয়েছে। তার সাক্ষাতকার গ্রহণ সাইবার অপরাধ কিনা সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় খতিয়ে দেখবে।

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে বৈঠকের বিষয়ে সেতুমন্ত্রী কাদের বলেন, ভারতের সঙ্গে আমাদের অনেকগুলো প্রকল্প রয়েছে। এগুলো নিয়ে তাদের সঙ্গে মাঝে মাঝে বৈঠক অনুষ্ঠিত হয়। তারই অংশ হিসেবে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রসঙ্গক্রমে জাতীয় নির্বাচনের বিষয়টি এসে যায়। তারা আশাবাদী যে, দেশে ভাল নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু, শান্তিপূর্ণ পরিবেশে সকলের অংশ গ্রহনে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ