• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন

ছাত্র-জনতার ওপর হামলা: কেরানীগঞ্জ ছাত্রলীগ সম্পাদক গ্রেফতার

নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিরস্ত্র ছাত্র-জনতার উপর সশস্ত্র হামলা ও বিস্ফোরক মামলার অন্যতম প্রধান জসীম আহম্মেদ নীরবকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। তিনি দক্ষিণ কেরানীগঞ্জের থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

মঙ্গলবার রাতে সেগুনবাগিচা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১০ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার তাপস কর্মকার।

তিনি জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দেশের বিভিন্ন জেলায় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা অস্ত্রশস্ত্র নিয়ে আন্দোলনকারী নিরস্ত্র ছাত্র-জনতার উপর অতর্কিত আক্রমণ করে। যার অংশ হিসেবে গত ১৪ আগস্ট ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জের ইস্টার্ন বাজার এলাকায় ছাত্র-ছাত্রীরা শান্তিপূর্ণভাবে কোটা ও বৈষম্যবিরোধী আন্দোলন করে। ওই সময় তাদের ওপর কিছু অস্ত্রধারী সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্র, রাম দা, চাপাতি, হকিস্টিক এবং লাঠি-সোটাসহ এলোপাথাড়ি আক্রমণ করে হামলা চালায়। পাশাপাশি তারা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ছাত্র-জনতার উপর অমানবিক নির্যাতন চালায়।

তিনি আরও জানান, এছাড়াও ছাত্র-জনতার আন্দোলনকে বানচাল করার জন্য আন্দোলনে নেতৃত্বদানকারী ছাত্র-ছাত্রীসহ একাধিক আন্দোলনকারীকে হুমকি দেয় তারা। গত ৫ আগস্টের পর এ ঘটনায় কেরানীগঞ্জ থানায় গ্রেফতারকৃত নিরবসহ ৩০১ জনের নামে মামলা হলে জড়িতরা আত্মগোপনে চলে যান।

নিরবের বিরুদ্ধে ঢাকা জেলার বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, টেন্ডারবাজি ও দুর্নীতিসহ একাধিক অভিযোগ রয়েছে। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ