• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
রাষ্ট্রপতিকে পদচ্যুত করতে ব্যারিকেড ভেঙে বঙ্গভবনে ডোকার চেষ্টা, গুলিবিদ্ধ ২ কোনও ঝগড়া নেই বাংলাদেশের সঙ্গে, আমরা ওদের ভালোবাসি : মমতা পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে আটকে পুলিশে দিলো বিক্ষুব্ধ শিক্ষার্থীরা .নিজ জেলা পাবনায় রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে মশাল মিছিল মধ্যরাতে লাইভে এসে নাটকের সাদিয়ার নাটক নিয়ে মুখ খুললেন সেন্টমার্টিনগামী পর্যটকদের বিকল্প পথে চলাচলের পরামর্শ বইছে হিমেল হওয়া, ১৭ ডিগ্রিতে তাপমাত্রা নামল তেঁতুলিয়তে ছাত্রলীগ নেতা নিয়াজ হত্যায় দায়ে ২১ জনের যাবজ্জীবন হাসপাতালের বাঙ্কারে হিজবুল্লাহর বিপুল সম্পদের তথ্য প্রকাশ করল ইসরাইল হিজবুল্লাহর ব্যাপক হামলায় ইসরাইলে জরুরি অবস্তা জারি

পোশাকদের বকেয়া বেতনের দাবিতে সাভারে মহাসড়ক অবরোধ

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

আশুলিয়ায় তিন মাসের বকেয়া বেতনের দাবিতে দ্বিতীয় দিনের মতো মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করছে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকেই নবীনগর-চন্দ্রা মহাসড়ক ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বাইপাইল ত্রিমোড় এলাকায় অবস্থান নিয়ে অবরোধ ও বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। এর আগে সকাল ৮টার দিকে আশুলিয়ার বিভিন্ন এলাকা থেকে একত্রিত হয়ে মিছিল নিয়ে বাইপাইলে আসে শ্রমিকরা। ঘটনাস্থলে সেনাবাহিনীর পাশাপাশি শিল্প পুলিশ ও জেলা পুলিশ রয়েছে।

তারা শ্রমিকদের সঙ্গে কথা বলে সড়ক থেকে সরানোর চেষ্টা করলেও বিক্ষুব্ধ শ্রমিকরা বেতন পরিশোধ না করা পর্যন্ত সড়ক থেকে সরবে না বলে জানিয়েছে।
এদিকে, সকালবেলা সড়ক অবরোধের কারণে অফিসগামী ও স্কুলগামী লোকজনসহ সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছে। সড়কে গাড়ির প্রচণ্ড চাপ থাকায় এরই মধ্যে সড়কটির তিন পাশে দুই কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

বিক্ষুব্ধ শ্রমিকরা অভিযোগ করেন, গত তিন মাস থেকে কোনো বেতন বোনাস দেওয়া হয়নি। তার ওপর বেতন না দিয়ে কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে রেখেছে কর্তৃপক্ষ। শ্রমিকদের প্রায় ৫২ কোটি টাকা বেতন বকেয়া রয়েছে জানিয়ে অবিলম্বে তা পরিশোধ করার দাবি জানান।

শ্রমিকরা জানান, গত তিন মাস ধরে পরিবার নিয়ে খুব কষ্টে দিন কাটাচ্ছি। বাসা ভাড়া ও দোকানে বাকি থাকায় অনেকটাই না খেয়ে দিন পার করছি। কোথাও চাকরি নিতে পারছি না। এক মাসের বেতন বোনাস পরিশোধ না করেই কারখানা বন্ধ ঘোষণা করে।

এ ব্যাপারে শিল্প পুলিশ-১-এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, আমরা ঘটনাস্থলে এসেছি। শ্রমিকরা কেউ দুই মাস কেউ আরো বেশি মাসের বেতন পায়নি। মালিকপক্ষের সঙ্গে আলোচনা চলছে। দ্রুতই শ্রমিকদের সমস্যা সমাধান করা হবে।

প্রসঙ্গত, সোমবার সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে জেনারেশন নেক্সট লিমিটেড কারখানার শ্রমিকরা। কিন্তু প্রশাসন কিংবা মালিকপক্ষের কাছ থেকে কোনো আশ্বাস না পাওয়ায় দ্বিতীয় দিনের মতো অবরোধ কর্মসূচি পালন করছে ভুক্তভোগী শ্রমিকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ