• রবিবার, ০৫ মে ২০২৪, ১১:১৫ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশের তৈরি পোশাক রফতানি করতে দিল্লি বিমানবন্দ ব্যবহারে ভারতীয়দের আপত্তি গণতন্ত্র রক্ষায় নতুন করে গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে : মঈন খান পেড়িয়ে গেলো ২৪ ঘণ্টা নেভেনি সুন্দরবনের আগুন, আরো ২-৩ দিন সময় লাগবে ফিলিস্তিনের পক্ষে সব শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা উত্তোলন করবে ছাত্রলীগ আব্রামস ও ব্রাডলি ট্যাঙ্ক ধ্বংস, এক সপ্তাহে ইউক্রেনের ৪,২৮৭ সেনা নিহত অভিনয়ের সুযোগ পেতে গোপনাঙ্গ দেখাতে বলেন আয়ুষ্মানকে পরিচালক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে: খালিদ মাহমুদ ‘মা’ পদক পাচ্ছেন অভিনেত্রী আনোয়ারা বেগম অপারেশনের নামে টর্চার সেলে পৈশাচিক নির্যাতন করে আনন্দ পেতো মিল্টন প্রয়োজন ২২ হাজার দক্ষ ধাত্রী, আছেন ২৫৫৭

বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের মেয়েদের দুর্দান্ত সূচনা

আপডেটঃ : রবিবার, ৮ জুলাই, ২০১৮

পাপুয়া নিউগিনিকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে জয় দিয়ে শুরু করেছেন বাংলাদেশের মেয়েরা। আজ শনিবার হল্যান্ডের আমস্টারডামে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ম্যাচ খেলতে নামা পাপুয়া নিউগিনিকে মেয়েরা হারিয়েছেন ৮ উইকেটে।
টস জিতে পাপুয়া নিউগিনিকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। সালমাদের নিয়ন্ত্রত বোলিংয়ে ২০ ওভারে ছয় উইকেটে ৮৪ রান করে পাপুয়া নিউগিনি। বেরু ফ্রাঙ্ক সর্বোচ্চ ২৭ ও তানিয়া রুমা অপরাজিত ২৩ রান করেন। ১৫ রান খরচায় দুটি উইকেট নেন পান্না ঘোষ। এছাড়া সালমা, জাহানারা, ফাহিমা ও রুমানা একটি করে উইকেট নেন।
৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আক্রমণাত্মক শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার শামীমা সুলতানা ও আয়েশা রহমান। উদ্বোধনী জুটিতে এ দুজন করেন ৪১ রান। এরপর ১৫ রান করে আয়েশা রহমান ফিরে যান। আর শামীমা করেছেন ইনিংস সর্বোচ্চ ৩৫ রান। এ দুজন আউট হলেও ফারজানা হক ১৭ ও নিগার সুলতানা ১১ রানে অপরাজিত থাকেন।
গ্রুপ ‘এ’-তে রবিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে কাল স্বাগতিক হল্যান্ডের বিপক্ষে নামবে বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ