• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

পাকস্থলী থেকে বেরোল ২০০ কয়েন, শতাধিক পেরেক

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : সোমবার, ২৭ নভেম্বর, ২০১৭

এক ব্যক্তির পেট থেকে বেরোল দুই শতাধিক কয়েন, শতাধিক পেরেক, কয়েকটি ব্লেড, কাচ। সম্প্রতি ভারতের মধ্যপ্রদেশের রেওয়া জেলার একটি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে এ গুলো বের করা হয়।
পেটে অসহ্য যন্ত্রণা নিয়ে সাতনার সঞ্জয় গান্ধী হাসপাতালে গিয়েছিলেন সোহাভালের বাসিন্দা মাকসুদ খান। ডাক্তাররা এন্ডোস্কোপি করার পর তারা তাজ্জব বনে যান। তড়িঘড়ি অপারেশনের সিদ্ধান্ত নেয়া হয়। মাকসুদের পেটে অস্ত্রোপচার করে পাকস্থলী থেকে ২৬৩টি কয়েন, এক ডজন শেভিং করার ব্লেড, প্রায় ৬ ইঞ্চি লম্বা মরচে ধরা লোহার টুকরো, চারটে বড় সূচ, কাচের টুকরো ও শতাধির পেরেক পাওয়া গেছে। পেরেকের আঘাত পাকস্থলীতে লেগে শরীরের ভিতরে প্রচণ্ড পরিমাণে রক্তক্ষরণ শুরু হওয়ায় ডাক্তাররা আর দেরি করেননি।
ডাক্তারদের দলের নেতৃত্বে ছিলেন ডা. প্রিয়াঙ্ক শর্মা। তিনি জানান, ‘পেটে ব্যাথা হচ্ছে বলে জানিয়েছিলেন রোগী। পরীক্ষা-নীরিক্ষার পর আমরা চমকে যাই। এই ব্যক্তিকে দেখে মনে হয়, তার মানসিক সমস্যা রয়েছে। কারণ কোনও সুস্থ মানুষ এমন কাজ করতে পারেন না।’
মাকসুদের পরিবার জানান, হতাশায় ভুগছিলেন মাকসুদ। তার জেরেই প্রতিনিয়ত কয়েন খাওয়াটা তার অভ্যেসে পরিণত হয়।  যদিও এমন ঘটনা এই প্রথম ঘটেছে তা নয়। সম্প্রতি মধ্যপ্রদেশেই এক মহিলার শরীরে অস্ত্রোপচার করে ১৫০ কেজি চুল বের করেছেন ডাক্তাররা। দিনকয়েক আগেই কলকাতাতেও এক ব্যক্তির পাকস্থলী থেকে বেরিয়েছিল ৬০০ শতাধিক পেরেক।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page