• সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন

মা-বাবার সঙ্গে দৃঢ় সম্পর্ক স্থাপন করার আহ্বান পোপের

আপডেটঃ : রবিবার, ৩ ডিসেম্বর, ২০১৭

মা-বাবা, দাদা-দাদি ও নানা-নানীর সঙ্গে সরাসরি আলাপচারিতা ও দৃঢ় সম্পর্ক স্থাপন করতে তরুণদের প্রতি আহ্বান জানিয়েছেন পোপ ফ্রান্সিস।
সফরের শেষদিন শনিবার বিকেলে ঢাকার নটর ডেম কলেজ মাঠে যুব সমাবেশে তিনি তরুণদের উদ্দেশ্যে দেয়া ভাষণে এই আহবান জানান।
পোপ বলেন, আশপাশের পারিবারিক সম্পর্কের প্রতি অমনোযোগী হয়ে ফোনে মত্ত থেকো না। মা-বাবাসহ পরিবারকে সময় দাও। তাদের সঙ্গে দৃঢ় সম্পর্ক স্থাপন করো। তোমাদের সঙ্গে যখন সাক্ষাৎ করি তখন মনে হয় যেন আমি যুবক/তরুণ হয়ে গেছি। তোমরা সবাই উদ্দীপ্ত। এই যৌবন-দীপ্ত উদ্দীপনা নতুন অভিযাত্রার চেতনার সঙ্গে সম্পর্ক যুক্ত।
পোপ ফ্রান্সিস বলেন, আমি আনন্দিত এই জন্য যে, এখানে আমাদের সাথে একত্রে ক্যাথলিক যুবক-যুবতীদের পাশাপাশি আছে অনেক মুসলিম বন্ধু এবং অন্যান্য ধর্মবিশ্বাসী বন্ধুরা। আজকের এই সমাবেশের মধ্যদিয়ে তোমরা পারস্পরিক সহাবস্থানের পরিবেশকে আরও সমৃদ্ধ করবে, এমন প্রত্যয়ের কথাই প্রকাশ করছ; তোমরা প্রকাশ করছ যে, ধর্মীয় মতপার্থক্য থাকলেও তোমরা অন্যদের নিকটজন হয়ে উঠবে।
পোপ ফ্রান্সিস কলেজ প্রাঙ্গণে এসে পৌঁছালে বরিশালের বিশপ লরেন্স সুব্রত হাওলাদার, নটর ডেম কলেজের অধ্যক্ষ ফাদার হেমন্ত পিউস রোজারিও, নটর ডেম বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ফাদার প্যাট্রিক গাছনী পোপ তাকে স্বাগত জানান। এ সমাবেশে বিভিন্ন ধর্মের প্রায় ১০ হাজার যুবক-যুবতী অংশগ্রহণ করে।
অনুষ্ঠানে ঢাকার আর্চবিশপ কার্ডিনাল প্যাট্রিক ডি’ রোজারিও, রাজশাহীর বিশপ জের্ভাস রোজারিও, যুব প্রতিনিধি আন্তনী তরঙ্গ নকরেক ও উপাসনা রুথ গোমেজও বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ