• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

পাবনায় ভূমি মন্ত্রীর ছেলের গ্রেফতার দাবীতে সাংবাদিকদের মানববন্ধন

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : সোমবার, ৪ ডিসেম্বর, ২০১৭

পাবনা সংবাদদাতা॥
পাবনার রূপপুরে প্রধানমন্ত্রীর আগমনের খবর সংগ্রহে কর্মরত সাংবাদিকদের উপর ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলুর ছেলে শিরহান শরীফ তমাল ও তার ক্যাডার বাহিনীর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে পাবনায় কর্মরত সাংবাদিকেরা। সোমবার পাবনা প্রেসক্লাবের সামনের সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ঘন্টাব্যাপী এই মানববন্ধনে পাবনা প্রেসক্লাব, সংবাদপত্র পরিষদ, অনলাইন ও টিলিভিশন সাংবাদিক সমিতি, রিপোটার্স ইউনিট সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার পাশাপাশি স্থানীয় সকল দৈনিক পত্রিকার সম্পাদক ও সাংবাদিকবৃন্দ অংশ নেন।
মানববন্ধনে বক্তারা বলেন, ভূমিমন্ত্রীর পুত্রের সন্ত্রাসী কর্মকান্ড নিয়ে খবর প্রকাশ করায় সাংবাদিকদের উপর হামলা হয়েছে। পুলিশ সুপার মন্ত্রীপুত্রসহ দোষীদের গ্রেফতারের আশ^াস দিলেও ঘটনার ৬ দিনেও তমাল, রাজীবসহ মূল আসামীদের গ্রেফতার না করা হয়নি। অবিলম্বে ,দোষীদের গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচীর হুশিয়ারী দেন সাংবাদিকরা। মানববন্ধনে বক্তব্য রাখেন পাবনা প্রেসক্লাবের সভাপতি শিবজিত নাগ. সাধারন সম্পাদক আখিনূর ইসলাম রেমন, সংবাদপত্র পরিষদের সভাপতি ও বিটিভি প্রতিনিধি আব্দুল মতীন খান, প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসরাম রবি, পাবনা রিপোটার্স ইউনিটির সাধারন সম্পাদক কাজী বাবলা, এনটিভি ও সমকালের ষ্টাফ রিপোটার এ বি এম ফজলুর রহমান, মাছরাঙা টেলিভিশনের ব্যুরো চিফ উৎপল মির্জা, নিউএজ এর প্রতিনিধি মাহাফুজ আলম, চ্যানেল আই ও যুগান্তরের প্রতিনিধি আক্তারুজ্জান, কালের কন্ঠ ও নিউজ টয়েন্টিফোর প্রতিনিধি আহমেদুল হক রানা, বাংলাদেশ রেডিওর সুশিল তরফদার, একুশেটিভি ও মাবজমিন ষ্টাফ রিপোটার রাজিউর রহমান রুমী, প্রথম আলোর সরোয়ার উল্লাস, ডেইলি ষ্টারের হুমায়ন কবির তপু, রিপোটার্স ইউনিটির সহসভাপতি কানু সান্যাল, একাত্তুর টেলিভিশন এর মুস্তাফিজুর রহমান, এস এ টেলিভিশনের কলিট তালুকদার, বনিক বার্তার প্রতিনিধি খন্দকার শফিউল আলম দুলাল, বাসসের জেলা প্রতিনিধি রফিকুল ইসরাম সুইট, দৈনিক পাবনার খবরের সম্পাদক এমজি বিপ্লব চৌধুরী, দৈনিক খবর বাংলার সম্পাদ আব্দুস সালাম,  দৈনিক সিনসার সম্পাদক এস এম মাহাবুব, দৈনিক বিপ্লবী সময় এর বার্তা সম্পাদক হাসান আলী ও দৈনিক বিবৃতির বার্তা সম্পাদক পাভেল মৃধা প্রমুখ।
এসময় বক্তরা অতিদ্রুত ভূমীমন্ত্রীর পুত্র ঈশ্বরদী যুবলীগের সভাপতি শিরহান শরিফ তমাল সহ মূল আসামিদের গ্রেফতারের দাবী জানান। রাজনৈতিক প্রভাব খাটিয়ে মন্ত্রীর পুত্র ঈশ্বরদীতে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। সাংবাদিকদের উপর হামলা করে এখনো  সন্ত্রসীরা ঈশ্বরদীর ওসির ছত্র ছায়ায় প্রকাশ্যে ঘুড়ে বেরাচ্ছে। আগামী ২৪ ঘন্টা মধ্যে মূল অসামীদের গ্রেফতার না করা হলে কঠর কর্মসূচী দবেবার ঘোষনা দেন সাংবাদিক নেতারা।
প্রসংগত, গত ২৯ নভেম্বর রূপপুর পারমাণবিক প্রকল্প এলাকায় সশস্ত্র অবস্থায় প্রতিপক্ষের উপর হামলা করে ভূমিমন্ত্রীপুত্র শিরহান শরীফ তমাল ও তার ক্যাডারবাহিনী। এ ঘটনার ছবি ধারণ করতে গেলে তাদের হামলায় গুরুতর আহত হন সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি এস এ আসাদ,ডিবিসির জেলা প্রতিনিধি পার্থ হাসান, এটিএন নিউজের জেলা প্রতিনিধি রিজভী জয়, ক্যামেরা পার্সন মিলন হোসেন। এই ঘটনায় ডিবিসি জেলা প্রতিনিধি পার্থ হাসান বাদী হয়ে ভূমীমন্ত্রী পুত্র তমালকে প্রধান আসামীকওে ৩০ জনের বিরুদ্ধে ঈশ্বরদী থানাতে একটি মামলা দায়ের করেছে। পুলিশ ৮জনেকে গ্রেফতার করলেও মূল আসামীকে এখনো গ্রেফতার হয়নি। আগামী ২৪ ঘন্টা মধ্যে মূল অসামীদের গ্রেফতার না করা হলে  কঠোর কর্মসূচী দেবার ঘোষণা দেন সাংবাদিক নেতারা।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page