• সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন
শিরোনাম:
৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর…! আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন সাংবাদিককে মারধর করে প্রেস কার্ড ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনায় থানায় মামলা, সিরাজগঞ্জে মাদক মামলায় ২ যুবকের যাবজ্জীবন বাজার থেকে ইলেকট্রোলাইট ড্রিংকস ‘রিচার্জ’ প্রত্যাহারের নির্দেশ মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, বাসে হামলা এমপি আনার ভারতে চিকিৎসা নিতে গিয়ে নিখোঁজ হাত-পা-মুখ বেঁধে সুপারি ‘চুরি’র অপবাদে ২ শিশুকে নির্যাতন বাংলাদেশি হতাহতের খবর মেলেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় জন্ম সনদে পাওয়া গেছে ভিন্নতা, ডিগ্রি পাস করেছেন ১৪ বছরে

এতোই ব্যস্ত, যে প্রেমই করতে পারছেন না জাপানী তরুণীরা

আপডেটঃ : সোমবার, ৪ ডিসেম্বর, ২০১৭

জাপানী তরুণীদের জীবনে প্রেম নেই। তাদের প্রায় ৬০ শতাংশ তরুণী তীব্র কাজের চাপে প্রেম করতে পারছেন না। অনলাইনভিত্তিক প্রেমের পরামর্শ প্রদানকারী সংস্থা কোকোলোনি ডট জেপি’র একটি জরিপের বরাত দিয়ে শনিবার জাপান টাইমস এক প্রতিবেদনে একথা জানায়।
প্রতিবেদনে বলা হয়, বর্তমানে জাপানে পুরুষদের মতো নারীরও একই ধরনের কাজের চাপ থাকে। ক্রমবর্ধমান এই কাজের চাপে অতিরিক্ত ক্লান্তির কারণে নারীরা অবসর সময়ে সোফায় শুয়ে থাকে কিংবা সিরিয়াল দেখে। ক্লান্ত শরীরে জাপানী নারীদের আর প্রেম করতে কিংবা ডেটিংয়ে যাওয়ার মতো শারীরিক ও মানসিক অবস্থা থাকে না।
জরিপটির মতে, প্রচন্ড কাজের চাপে ডেটিংয়ের সময় প্রতি চারজনে একজন নারী ঘুমিয়ে পড়েন। অপর অনলাইন ডেটিং সাইট লাভলি মিডিয়া জানিয়েছে, ক্রমবর্ধমান হারে নারীরা ডেটিং বর্জন করছেন। কারণ তারা মনে করছেন যে এটা ‘সময়ের অপচয় মাত্র’। এর পরিবর্তে সন্তানের মা হওয়াটাকেই তারা তাদের লক্ষ্য নির্ধারণ করেছেন। আর এজন্য ঘটকের মাধ্যমে তারা নিজেদের জন্য একজন আদর্শ স্বামী খুঁজছেন। সিনহুয়া ও জাপান টাইমস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ