• সোমবার, ২০ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
শিরোনাম:
তীব্র তাপদাহে জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের নতুন নির্দেশনা মাউশির এবার রাজধানী রামপুরায় অটোরিকশাচালকদের সড়ক অবরোধ, তীব্র যানজট রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২২ প্রশাসনে বিঘ্ন না ঘটানোর আহ্বান খামেনির মিয়ানমার, রোহিঙ্গা ইস্যুতে দ্রুত চাপে পড়বে : পররাষ্ট্রমন্ত্রীর প্রত্যাশা ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি রইসিকে বহনকারি হেলিকপ্টার সম্পূর্ণভাবে পুড়ে গেছে, কেউ বেঁচে নেই ৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর…! আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন সাংবাদিককে মারধর করে প্রেস কার্ড ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনায় থানায় মামলা,

ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকরের অনুমতি যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ আদালতের

আপডেটঃ : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০১৭

যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ আদালত সোমবার ট্রাম্প প্রশাসনের জারি করা তৃতীয় ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকরের অনুমতি দিয়েছে। এর মধ্যদিয়ে বিশ্বের আটটি দেশের নাগরিক যুক্তরাষ্ট্রে প্রবেশ করা থেকে বঞ্চিত হতে যাচ্ছে। খবর সিনহুয়ার।
ভ্রমণ নিষেধাজ্ঞার ওপর নিম্ন আদালতের আরোপ করা বিধিনিষেধ তুলে নেয়ার আদেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। ট্রাম্পের এই নিষেধাজ্ঞার আওতায় সিরিয়া, ইরান, শাদ, ইয়েমেন, সোমালিয়া, লিবিয়া ও উত্তর কোরিয়ার সকল নাগরিকের পাশাপাশি ভেনিজুয়েলার কিছু কর্মকর্তার যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ করা হয়। সেপ্টেম্বরে জারি করা এ নিষেধাজ্ঞা ছিল ট্রাম্প প্রশাসনের তৃতীয় ভ্রমণ নিষেধাজ্ঞা।
ট্রাম্প প্রশাসন জানায়, জাতীয় নিরাপত্তা নিশ্চিত করতে এ নিষেধাজ্ঞা আরোপের প্রয়োজনীয়তা ছিল। অপরদিকে সমালোচকরা বলছে এটি হচ্ছে ধর্মীয় বৈষম্যের বহিঃপ্রকাশ। কেননা, বর্তমান মার্কিন প্রশাসন যেসব দেশের নাগরিকের ওপর এ ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে সেসবের অধিকাংশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ। সিনহুয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ