• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
শিরোনাম:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন রুশ প্রেমিকার মান ভাঙাতে গিয়ে বিপাকে মার্কিন সেনা নাটবল্টু যায়গায় বাঁশ-কাঠ, উদ্বেগে জনসাধারণ, আশঙ্কা নেই কর্তৃপক্ষের ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী আজ ঢাকায় আসছেন রাজধানীতে মাদকদ্রব্যসহ একদিনে গ্রেফতার ২৪ ভারতে লোকসভা নির্বাচনের ধাপের ভোট শুরু, বাংলায় রক্তপাতহীন নির্বাচনই বড় চ্যালেঞ্জ নির্বাচনকে কেন্দ্র করে গোপন বৈঠক, ৫ প্রিসাইডিং অফিসার সহ গ্রেপ্তার মূলহোতা তুরস্কের নৌবাহিনীর জাহাজ শুভেচ্ছা সফরে বাংলাদেশে আসছে ম্যানচেস্টার ইউনাইটেডের বাছাইয়ে দেশসেরা সিরাজগঞ্জের অয়ন গাজায় যুদ্ধবিরতি চুক্তির হয়নি যা জানা গেল শর্তের বিষয়ে

ট্রাম্পের শান্তি প্রচেষ্টা ‘শতাব্দীর সেরা চপেটাঘাত’: আব্বাস

আপডেটঃ : সোমবার, ১৫ জানুয়ারী, ২০১৮

ফিলিস্তিনি নেতা মাহমুদ আব্বাস মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শান্তি প্রচেষ্টার নিন্দা জানিয়ে একে ‘শতাব্দীর সেরা চপেটাঘাত’ বলে আখ্যায়িত করেছেন। হোয়াইট হাউসের পক্ষ থেকে জেরুজালেমকে ইসরাইলের রাজধানীর স্বীকৃতি দেয়া বিষয়ে রবিবার রামাল্লায় ফিলিস্তিনের কেন্দ্রীয় পরিষদের এক বৈঠকে তিনি এ নিন্দা জানান। খবর বার্তা সংস্থা এএফপি’র।
দুই ঘণ্টাব্যাপী বক্তব্যে আব্বাস জোর দিয়ে বলেন, তিনি ইসরাইলের সঙ্গে শান্তি আলোচনায় ট্রাম্প প্রশাসনকে আর মধ্যস্থতাকারী হিসেবে মেনে নেবেন না। এসময় তিনি শান্তি প্রক্রিয়ায় আন্তর্জাতিক নেতৃত্বের আহ্বান জানান। ১৯৯৪ সালে স্বাক্ষরিত অসলো শান্তি চুক্তি ভেঙ্গে ফেলায় তিনি ইসরাইলকে অভিযুক্ত করেন।
চুক্তিটিই ছিল ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যকার সম্পর্কের ভিত্তি। তিনি বলেন, ফিলিস্তিন এর জবাব দেয়ার জন্য সব ধরনের কৌশল যাচাই করে দেখবে। পাশাপাশি আব্বাস জাতিসংঘের মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি ও ইসরাইলি রাষ্ট্রদূত ডেভিড ফ্রিডম্যানেরও কড়া সমালোচনা করেন। তিনি এই দুই রাষ্ট্রদূতকে ‘কলঙ্কিত ব্যক্তি’ হিসেবে আখ্যায়িত করেন। এএফপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ