• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন
শিরোনাম:

উন্নয়নশীল দেশে উত্তরণ বাংলাদেশের জন্য একটি অনন্য অর্জন : আমু

আপডেটঃ : বৃহস্পতিবার, ২২ মার্চ, ২০১৮

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, স্বাধীনতার মাসে স্বল্পোন্নত (এলডিসি) দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ বাংলাদেশের জন্য একটি অনন্য অর্জন।
বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে শিল্প মন্ত্রণালয় চত্বরে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে মন্ত্রণালয় আয়োজিত র‌্যালিপূর্ব এক সমাবেশে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।
আমির হোসেন আমু বলেন, মার্চ মাস বাঙালি জাতির গৌরব ও অহংকারের মাস। এ মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মেছেন, এ মাসে বঙ্গবন্ধু ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দিয়েছিলেন এবং এ মাসেই স্বাধীনতা যুদ্ধ শুরু হয়েছিল। একই মাসে এলডিসি থেকে উত্তরণের ফলে বাঙালি জাতি গর্বিত ও অনুপ্রাণিত হয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বারবার হত্যা চেষ্টার পরও তার মাধ্যমে এ ঐতিহাসিক অর্জন এসেছে। বাঙালি জাতিকে উন্নয়নের শিখরে পৌঁছে দিতেই মহান আল্লাহ তাকে (শেখ হাসিনা) বাঁচিয়ে রেখেছেন। তিনি এ অর্জনের জন্য আল্লাহর শোকরিয়া আদায় করেন।
শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন সেক্টর কর্পোরেশনের প্রধানসহ মন্ত্রণালয় এবং এর আওতাধীন প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা-কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ