• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
শিরোনাম:
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না গাজায় গণকবর থেকে প্রায় ৪০০ মরদেহ উদ্ধার দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র

স্বাস্থ্যখাতে বরাদ্দ কম, আমি আশাহত: নাসিম

আপডেটঃ : সোমবার, ১১ জুন, ২০১৮

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, এবারের বাজেটেও স্বাস্থ্য খাতে বরাদ্দ কম। আমি আশাহত, যা চেয়েছি তা পাইনি। অর্থমন্ত্রী আরেকটু সদয় হলে ভালো হতো। এত বিশাল জনগোষ্ঠীর দেশে গ্রামে-গঞ্জে বলতে গেলে মানুষ বিনামূল্যেই স্বাস্থ্যসেবা পাচ্ছে। প্রাথমিক চিকিৎসা ও টিকা প্রদানসহ স্বাস্থ্যসেবার দিক থেকে আমরা ভারত, পাকিস্তান, নেপাল ও ভুটানের চেয়েও এগিয়ে। অথচ বাজেটে এই খাতে বরাদ্দের দিক থেকে আমরা নেপাল ও শ্রীলংকার মতো দেশ থেকেও পিছিয়ে রয়েছি।
সোমবার সংসদে ২০১৭-১৮ অর্থবছরের সম্পূরক বাজেটে স্বাস্থ্যখাতে ১৬২ কোটি ৬১ লাখ ৮৬ হাজার টাকা মঞ্জুরি দাবির ওপর কয়েকজন সংসদ সদস্যের আনা ছাঁটাই প্রস্তাবের জবাব দিতে গিয়ে মন্ত্রী এসব কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, আগামী জাতীয় নির্বাচনের আগেই আরও পাঁচ হাজার ডাক্তার নিয়োগ দেয়া হবে। পিএসসি’র মাধ্যমে এই নিয়োগ হবে। এই নিয়োগ শেষ করা গেলে গ্রামে ডাক্তারের চলমান সংকট অনেকটাই কেটে যাবে আশা করছি। তিনি বলেন, ১০ লাখ রোহিঙ্গাকে আমরা শুধু আশ্রয়ই দিইনি, গত এক বছর ধরে আমরা তাদেরকে স্বাস্থ্যসেবাও দিয়ে আসছি। অথচ মিয়ানমারে থাকতে তারা কোনদিন স্বাস্থ্যসেবা পায়নি। আমরা তাদেরকে টিকা দিয়েছি, প্রসূতিদের জন্য ব্যবস্থা নেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ