• রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
শিরোনাম:
৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর…! আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন সাংবাদিককে মারধর করে প্রেস কার্ড ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনায় থানায় মামলা, সিরাজগঞ্জে মাদক মামলায় ২ যুবকের যাবজ্জীবন বাজার থেকে ইলেকট্রোলাইট ড্রিংকস ‘রিচার্জ’ প্রত্যাহারের নির্দেশ মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, বাসে হামলা এমপি আনার ভারতে চিকিৎসা নিতে গিয়ে নিখোঁজ হাত-পা-মুখ বেঁধে সুপারি ‘চুরি’র অপবাদে ২ শিশুকে নির্যাতন বাংলাদেশি হতাহতের খবর মেলেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় জন্ম সনদে পাওয়া গেছে ভিন্নতা, ডিগ্রি পাস করেছেন ১৪ বছরে

ফেসবুকে পোস্ট করার আগে যে বিষয় খেয়াল রাখবেন

আপডেটঃ : সোমবার, ৬ আগস্ট, ২০১৮

সামাজিক যোগাযোগ মাধ্যমের মধ্যে জনপ্রিয় হচ্ছে ফেসবুক। দিন দিন বাড়ছে এর ব্যবহারকারী। সেই সঙ্গে পাল্লা দিয়ে ছুটছে ফেসবুকে পোস্ট। নিজের ভালোলাগা, মন্দ লাগা, প্রিয় মুহূর্তের ছবিসহ নানা কিছু পোস্ট করে থাকে মানুষ। তবে মনে রাখতে হবে, আপনার এমন কোন পোস্ট থেকে ফেসবুকে ছড়িয়ে পড়তে পারে নেতিবাচক প্রভাব। সেখান থেকে ঘটতে পারো যেকোনো ধরণের অঘটন। তাই ফেসবুকে পোস্ট করার আগে কিছু বিষয় খেয়াল রাখতে হবে। সে বিষয়ে আজ আলোচনা করা হলো।
কুরুচিকর মন্তব্য: 
কাউকে নিয়ে যদি কোনো অভিযোগ বা কাউকে অপছন্দ হয়, তবে তাকে নিয়ে ফেসবুকে খারাপ পোস্ট দেয়া থেকে বিরত থাকুন। কারণ আপনার বাজে পোস্টের কারণে রুচির বিকৃতরূপ প্রকাশ পেতে পারে।
সত্যতা যাচাই করুন: 
অনেক সময় কোনো ঘটনার কথা শুনে আমরা ফেসবুকে পোস্ট করি। তার আগে অবশ্যই খেয়াল রাখেতে হবে এর সত্যতা নিয়ে। কারণ আবেগে  কিছু শেয়ার করা হলে তা হিতে বিপরীত হবে। তখন এর দায়ভার এসে পড়বে পোস্টদাতার উপরে। তাই সত্যতা যাচাই করে নিশ্চিত হয়ে পোস্ট করুন।
বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে এমন পোস্ট দেয়া থেকে বিরত থাকুন:
ফেসবুকে এমন কিছু শেয়ার করা উচিৎ নয় যা পরবর্তীতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে। তাই কোন কিছু শেয়ার বা পোস্ট করার আগে একবার হলেও ভাবুন, ওই পোস্টের কারণে বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কা রয়েছে কিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ