স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া নারী ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মত অংশ নিচ্ছে বাঘিনীরা। প্রথমবার অংশ নিতে পারা বিশ্বকাপটিকে তাই স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশি মেয়েরা। অন্যদিকে, বিশ্বমঞ্চে মাঠে নামার আগে আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজে একাধিক পোস্ট দেয়া হয় নিগার সুলতানা-জাহানারা-সালমাদের নিয়ে।
সোমবার আইসিসির অফিশিয়াল ফেসবুকে বাংলাদেশের মেয়েদের বিশ্বকাপ যাত্রার প্রস্তুতি নিয়ে ছবি পোস্ট করা হয়। অপর এক পোস্টে বাংলাদেশ নারী ক্রিকেট দলের রোমাঞ্চিত এক ভিডিও শেয়ার করা হয়। ভিডিওতে দেখা যায়, বাংলাদেশ নারী ক্রিকেট দল বিশ্বকাপ শুরুর আগেই ডেসিং রুরে নাঁচের সাথে সাথে গান গেয়ে উল্লাস করেন। নারী দলের ক্রিকেটাররা নৃত্য করে, তোমরা দেখো গো আসিয়া কমলায় নৃত্য করে থমকিয়া থমকিয়া…..।
এদিকে সোশ্যাল মিডিয়ায় বিশ্বকাপ মঞ্চে বাংলাদেশের মেয়েদের শুভ কামনা করে পোস্ট দিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। অসংখ্য পোস্টে তাদের সাফল্য কামনা করে সামনে এগিয়ে যাওয়া প্রেরণা দেয়া হয়।
এরআগে রোববার আইসিসির পেজে বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানার এক সংবাদ সম্মেলনের ভিডিও পোস্ট দেয়া হয়। এতে স্পষ্ট তার উচ্ছ্বাস দেখা গিয়েছে। কথাতেও আত্মবিশ্বাসের শক্তি, দারুণ কিছু করার প্রত্যয়। স্বপ্নটা যে অনেক দিনের!
বিশ্বকাপ শুরু হবে ৪ মার্চ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা। আর ৫ মার্চ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে বাংলাদেশ। ৪ মার্চ টুর্নামেন্ট শুরু হয়ে শেষ হবে ৩ এপ্রিল।
বাংলাদেশের মেয়েদের সাফল্য কামনা করে মোঃ রাব্বি আকন নামে এক ক্রিকেটভক্ত লিখেছেন, ‘‘শুভ কামনা রইলো আপনাদর জন্য। আপনারই একদিন সফল হয়ে বিশ্বের বুকে বাংলাদেশকে দাড় করাবেন সর্বোচ্চ শিখরে।’’

Share Button