• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
শিরোনাম:
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না গাজায় গণকবর থেকে প্রায় ৪০০ মরদেহ উদ্ধার দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র

এরদোগানকে কাতারের আমির বললেন ‘প্রিয় ভাই’, ইমরান খান- ‘বন্ধু’

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২৯ মে, ২০২৩

তুরস্কে টানটান উত্তেজনারপূর্ণ প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় ধাপে জয় পেয়েছেন রিসেপ তাইয়েপ এরদোয়ান। এর মাধ্যমে আরও পাঁচ বছর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। জয়ের পর অভিনন্দন বার্তায় ভাসছেন এরদোয়ান। বিশ্বনেতারা তাকে বিভিন্নভাবে সাফল্যের বার্তা দিচ্ছেন। অভিনন্দন বার্তায় কাতারের আমির এরদোয়ানকে ‘প্রিয় ভাই’ হিসেবে সম্বোধন করেছেন। অপরদিকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তাকে পাকিস্তানের জনগণের বন্ধু হিসেবে অভিনন্দন জানিয়েছেন।

টুইটবার্তায় কাতারের আমির তামিম বিন হামাদ আল থানি তুর্কি প্রেসিডেন্টের নতুন মেয়াদে সাফল্য কামনা করেছেন। তিনি লিখেছেন, ‘আমার প্রিয় ভাই, রিসেপ তাইয়েপ এরদোগান, আপনার বিজয়ের জন্য অভিনন্দন’।

এরদোয়ানকে অভিনন্দন জানিয়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান টুইট করেছেন। তিনি লিখেছেন, আমি রিসেপ তাইয়েপ এরদোয়ানকে অভিনন্দন জানাতে চাই। জনগণের পক্ষ থেকে তাকে পাকিস্তানের বন্ধু মনে করা হয়।

ইমরান খান লিখেছেন, আমি প্রার্থনা করি যেন রাষ্ট্রপতি হিসাবে তার নতুন পাঁচ বছরের মেয়াদ তুরস্কের জনগণের জন্য সমৃদ্ধি বয়ে আনে।

নির্বাচনে এরদোয়ানের জয়লাভের খবর প্রকাশ হওয়ার পর বিশ্বনেতারা তাকে শুভেচ্ছায় সিক্ত করছেন। ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ‘ভাই এবং বন্ধু’ এরদোয়ানের ‘জয়’ উদযাপন করছেন।

তুরস্কের প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এই জয়কে ‘তুর্কি জনগণের অব্যাহত মূল্যবান আস্থার নিদর্শন’ বলে অভিহিত করেছেন।

তুরস্কের প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এই জয়কে ‘তুর্কি জনগণের অব্যাহত মূল্যবান আস্থার নিদর্শন’ বলে অভিহিত করেছেন।

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ ফোন করে এরদোয়ানকে অভিনন্দন জানিয়ে তাকে বাকু সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

এছাড়া মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোসহ বিশ্বের বিভিন্ন দেশের সরকারপ্রধানরা এরদোয়ানকে অভিনন্দন জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ