• রবিবার, ১২ মে ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

আমরা যাই না, বিদেশিরাই আমাদের কাছে আসেন : মির্জা ফখরুল

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১৮ জুন, ২০২৩

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা বিদেশিদের কাছে যাই না বরং বিদেশিরাই আমাদের কাছে আসেন।

রোববার (১৮ জুন) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘বিএনপি বিদেশিদের কাছে যায়’- আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, বিদেশিরাই আমাদের কাছে আসেন। তারা জানতে চান- দেশ কীভাবে চলছে এবং আমরা এই প্রেক্ষিতে কী বলতে চাই।

তিনি বলেন, মানুষকে আর বোকা বানাতে পারবেন না। রাখাল বালক আর বাঘের গল্প আমাদের মনে আছে। এবার আর রাখাল বালকের কথায় কেউ যাবে না। মানুষ রাজপথে দাঁড়িয়ে গেছে। তাদের ভোটের অধিকার নেই। তাই ফায়সালা রাজপথেই হবে। কারণ, আওয়ামী লীগ কোনোদিনও ক্ষমতায় থেকে সুষ্ঠু নির্বাচন দেয়নি দেবেও না। তাদের অধীনে সুষ্ঠু নির্বাচন হয়, এটা কেউ বিশ্বাস করে না।

মির্জা ফখরুল বলেন, বিএনপি কাউকে খাটো করে না। কিন্তু আওয়ামী লীগ তাজউদ্দীন আহমদ, মওলানা আব্দুল হামিদ খান ভাসানী কাউকেই স্মরণ করে না। আমি বলেছিলাম বেগম খালেদা জিয়া প্রথম নারী মুক্তিযোদ্ধা। এটা বলার পর আমার ওপর ঝড় উঠল। বেগম খালেদা জিয়া যদি মুক্তিযোদ্ধা না হন, তাহলে মুক্তিযোদ্ধা কে?

অনুষ্ঠানে ‘জ্যোতির্ময় খালেদা জিয়া ও দীপ্তিমান তারেক রহমান’ বইয়ের মোড়ক উন্মোচন করেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাজমেরী এস ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চেয়ারপারসনের উপদেষ্টা ফরহাদ হালিম ডোনার, শিক্ষাবিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ