• শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

দুর্নীতির মামলায় বাহাউদ্দিন নাছিম খালাস

আপডেটঃ : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৭

দুদকের দায়ের করা প্রায় দুই কোটি টাকা দুর্নীতি মামলা থেকে খালাস পেয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বৃহস্পতিবার ঢাকার ষষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েস এই রায় দেন।

২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময় জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগ এনে বাহাউদ্দিন নাছিমের বিরুদ্ধে মামলাটি দায়ের করে দুদক।

রায়ে বিচারক বলেন,সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণে রাষ্ট্রপক্ষ ব্যর্থ হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৭ সালের ৯ জুলাই নাছিমকে সম্পদের হিসাব দাখিলের নোটিশ দিয়েছিল দুদক। ১৭ জুলাই নাছিম তার মা নূর জাহান বেগমের মাধ্যমে সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন, যাতে নাছিম নিজের ও স্ত্রী সুলতানা শামীমা চৌধুরীর নামে ২ কোটি ৭ লাখ ৬৬৮ টাকার সম্পদের তথ্য দেন।

কিন্তু ওই হিসাবে গড়মিল রয়েছে অভিযোগ করে ২০০৭ সালের ২১ নভেম্বর রাজধানীর রমনা থানায় নাছিম ও তার স্ত্রীর বিরুদ্ধে এই মামলা দায়ের করেন দুদকের উপপরিচালক বেনজীর আহম্মদ।

তদন্ত শেষে দুদকের সহকারী পরিচালক রফিকুল ইসলাম ২০০৮ সালের ৮ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেন।

তবে নাছিমের স্ত্রী সুলতানা শামীমাকে অভিযোগপত্র থেকে অব্যাহতি দেয়া হয়।

সেনা-নিয়ন্ত্রিত ওই সরকারের আমলে বহু ব্যবসায়ী ও রাজনীতিবিদের বিরুদ্ধে এ ধরনের মামলা হয়েছিল। পরে ‘রাজনৈতিকভাবে হয়রানিমূলক’ বিবেচনায় এসব বাতিল হয়ে যায়।

রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বাহাউদ্দিন নাছিম সাংবাদিকদের বলেন, আসলে এটি একটি পেটি মামলা। আদালত মামলায় কিছু পাননি বলেই খালাসের রায় দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ