• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

লিবিয়ায় সড়ক দুর্ঘটনা, গ্রিক উদ্ধারকারী দলের ৪ সদস্যসহ নিহত ৭

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩

বন্যায় বিধ্বস্ত লিবিয়ায় সড়ক দুর্ঘটনায় গ্রীসের উদ্ধারকারী দলের চার সদস্যসহ সাতজনের মৃত্যু হয়েছে। আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য
সম্প্রতি বন্যায় দেশটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পর উদ্ধারকাজে অংশ নিতে গ্রিক উদ্ধারকারী দলের ওই সদস্যরা সেখানে গিয়েছিলেন। দুর্ঘটনায় আরও ১৫ জন গ্রিক উদ্ধারকর্মী আহত হয়েছেন। এ ছাড়া নিহত অন্য তিনজন লিবিয়ার একই পরিবারের সদস্য।

প্রতিবেদনে বলা হয়, বন্যা-বিধ্বস্ত শহর দেরনায় যাওয়ার সময় গ্রিক উদ্ধারকারী দলের চার সদস্য ও লিবিয়ার এক পরিবারের তিন সদস্য রোববার সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। দেশটির পূর্বাঞ্চলীয় সরকারের স্বাস্থ্যমন্ত্রী ওসমান আবদুল জলিল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, রোববারের এই সড়ক দুর্ঘটনায় গ্রিক উদ্ধারকারী দলের আরও ১৫ জন সদস্য আহত হয়েছেন, যাদের মধ্যে সাতজনের অবস্থা গুরুতর। লিবিয়ার দুজনের শারীরিক অবস্থাও গুরুতর।

গ্রিসের সশস্ত্র বাহিনী জানিয়েছে, চিকিৎসা কর্মীদের বহনকারী একটি বাসের বিপরীত দিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে এই দুর্ঘটনা ঘটে। লিবিয়ার কর্তৃপক্ষের সহযোগিতায় ঘটনার কারণ ও পরিস্থিতি তদন্ত করা হচ্ছে। এ ছাড়া বেনগাজিতে কর্মীদের একত্রিত করতে এবং তাদের ফিরিয়ে আনার জন্য চেষ্টা চালানো হচ্ছে। তবে, দুর্ঘটনায় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেনি তারা।

গত ১০ সেপ্টেম্বর শক্তিশালী ঝড়ের সময় লিবিয়ার পূর্বাঞ্চলীয় শহর দেরনার পার্শ্ববর্তী দুটি বাঁধ ভেঙে যাওয়ার পর শহরটিতে সুনামির মতো বন্যার সৃষ্টি হয়। এ ঘটনায় নিহতের সংখ্যা পৌঁছেছে ১১ হাজার ৩০০ জনে। নিখোঁজ রয়েছেন আরও ১০ হাজারের বেশি মানুষ। তাদের খুঁজে পেতে মরিয়া অনুসন্ধান চালাচ্ছে দেশটির কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ