• সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
শিরোনাম:

বাংলাদেশ-রাশিয়া বঙ্গবন্ধুর স্থাপিত সম্পর্ক প্রধানমন্ত্রী আরও উচ্চতায় নিয়ে গেছেন: ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি

আপডেটঃ : সোমবার, ৯ অক্টোবর, ২০১৭

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাশিয়ার সঙ্গে যে দ্বিপাক্ষিক সম্পর্ক তৈরি করে গেছেন, সেটিকে আরও উচ্চতায় নিয়ে গেছেন বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বেলা ১১টায় সুপ্রিমকোর্ট জাজেজ লাউঞ্জে রাশিয়ার প্রধান বিচারপতি ও বাংলাদেশের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির মধ্যে এক সমঝোতা স্মারক অনুষ্ঠানে লিখিত বক্তব্যে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আইনের শাসনের শক্ত ভিত্তি যা গণতন্ত্রের অন্যতম খুঁটি বটে। তা নির্ভর করে স্বাধীন, স্বচ্ছ ও কার্যকর বিচারব্যবস্থার ওপর।

তিনি বলেন, বাংলাদেশে আছে শক্তিশালী ও দক্ষ বিচার বিভাগ। আইনের শাসন প্রতিষ্ঠায় আমাদের এই বিচার বিভাগ ভয় এবং পক্ষপাতিত্বের ঊর্ধ্বে উঠে বিচারকার্য পরিচালনা করছে।

লিখিত বক্তব্যে আবদুল ওয়াহহাব মিঞা আরও বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে রাশিয়া ফেডারেশনের অসামান্য অবদান ছিল। একইসঙ্গে জাতি গঠনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সহযোগিত দিয়েছে তারা।

তিনি বলেন, ১৯৭২ সালে সোভিয়েত ইউনিয়ন সফরকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযুদ্ধে সহযোগিতার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছিলেন।

তিনি বলেন, দুই দেশের মধ্যে চুক্তির মূল উদ্দেশ্য হচ্ছে- বিচার বিভাগের বিভিন্ন দক্ষতা, অভিজ্ঞতা বিনিময় করা; পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র তৈরি করা। ই-সার্ভিস ও প্রযুক্তিগত উন্নয়নের বিষয়গুলো বিনিময় করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ