• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:১৭ অপরাহ্ন

৫২ ফুট ক্যানভাসে ‘স্মার্ট বাংলাদেশ’ আঁকলো শিশুরা,

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩

গৌরবময় বিজয়ের ৫২ বছর উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমিতে আয়োজন করা হয়েছিল শিশুদের আঁকাআঁকি। ৫২ ফুট ক্যানভাসে রঙ-তুলিতে শিশুরা আঁকলো ‘স্মার্ট বাংলাদেশ’।

শনিবার (১৬ ডিসেম্বর) বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গণে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ফজিলাতুন নেসা ইন্দিরা প্রধান অতিথি হিসেবে স্মার্ট বাংলাদেশ শীর্ষক এ ক্যানভাসের উদ্বোধন করেন।

শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনামের সভাপতিত্বে গৌরবময় বিজয়ের ৫২ বছর উদযাপন উপলক্ষে আলোচনা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

শিশুদের অঙ্কন নিয়ে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, আগামী প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে ধারণ করে বেড়ে উঠবে। এই শিশুরা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালের উন্নত-সমৃদ্ধ স্মার্ট দেশের সুনাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলবে।

তিনি বলেন, জাতির পিতার নেতৃত্বে ১৬ ডিসেম্বর পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়। ১৬ ডিসেম্বর হাজার বছরের পরাধীনতা থেকে মুক্ত হয়ে বিজয়ের আনন্দে মেতে ওঠার দিন।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। যতদিন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী থাকবে, ততদিন দেশ সমৃদ্ধ, নারী-শিশু উন্নয়ন, ক্ষমতায়ন, সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত থাকবে। যতদিন শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না নারীরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক।

বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ও চিত্রশিল্পী আবুল বারাক আলভী এবং অভিনেতা আফজাল হোসেন। আরও বক্তব্য দেন শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামান, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ড. কেয়া খান, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক আবেদা আক্তারসহ কর্মকর্তা এবং শিশু একাডেমির শিক্ষার্থী ও অভিভাবকরা।

আলোচনা পর্ব শেষে প্রতিমন্ত্রী বিভিন্ন পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানের শুরুতেই শিশু একাডেমি প্রাঙ্গণে জাতির পিতার ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ফজিলাতুন নেসা ইন্দিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ